বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাতক্ষীরায় চিংড়ীতে জেলি পুশের দায়ে এক জনের কারাদন্ড জরিমানা

রোববার, জানুয়ারী ১৫, ২০২৩
সাতক্ষীরায় চিংড়ীতে জেলি পুশের দায়ে এক জনের কারাদন্ড জরিমানা

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় চিংড়ীতে অপদ্রব্য পুশ করার দায়ে মফিজুর রহমান শিমুল (৩২) নামের ব্যক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে সাতক্ষীরার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর রোববার দুপুর আড়াইটায় শহরের ফুড অফিস মোড় এলাকায় একটি পরিত্যক্ত বাড়িতে অভিযান চালিয়ে ৬০ কেজি পুশকৃত চিংড়ি মাছ জব্দ করেন। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন, জেলা নিরাপদ খাদ্য অফিসার মোখলেসুর রহমান ও ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান। আটক চিংড়ী ব্যবসায়ীকে সাজা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার। এ সময় সেখানে জাতীয় গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।  

নিরাপদ খাদ্য অফিসার মোখলেসুর রহমান জানান, ফুড অফিস মোড়ের একটি পরিত্যক্ত ভবন ভাড়া নিয়ে চিংড়ীতে জেলি ও রাসায়নিক পুশ করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।

এ সময় সেখানে চিংড়ীতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে মফিজুর রহমান শিমুল নামের ওই চিংড়ী ব্যবসায়ীকে আটক করা হয়। জব্দ করা হয় ৬০ কেজি পুশকৃত চিংড়ী মাছসহ জেলি, ইনজেকশন, জেলি তৈরীর পাওডার ও বিভিন্ন রাসায়নিক দ্রব্য। তিনি আরো জানান, আটক ওই ব্যক্তি প্রতিদিন ৫০-১০০ কেজি চিংড়ীতে জেলি পুশ করে তা দেশের বিভিন্ন স্থানে বিক্রয় করতেন। 

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার জানান, চিংড়ীতে জেলি পুশের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ধারায় মফিজুর রহমান শিমুলকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত চিংড়ী মাটিতে পুতে নষ্ট করা হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল