বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

ইজতেমাস্থল ত্যাগের নিদের্শ জুবায়েরপন্থিদের

রোববার, জানুয়ারী ১৫, ২০২৩
ইজতেমাস্থল ত্যাগের নিদের্শ জুবায়েরপন্থিদের

এস এম জহিরুল ইসলাম, গাজীপুর প্রতিনিধি: 

তাবলিগ জামাতের বাংলাদেশের কাকরাইল মসজিদের মুরুব্বি মাওলানা জুবায়েরপন্থিদের তত্ত্বাবধানে হওয়া বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে; আর আখেরি মোনাজাত শেষে মানুষ ঘরে ফিরতে শুরু করছে বিশ্ব ইজতেমার মাঠ থেকে। ইজতেমার দ্বিতীয় পর্ব পরিচালনা করবেন ভারতের মাওলানা সাদ কান্ধলভির অনুসারীরা।

মাওলানা জুবায়েরের অনুসারীদের আগামী মঙ্গলবার সকালের মধ্যেই মাঠ ছেড়ে দিতে হবে বলে জানিয়েছেন গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

রোববার শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে নিয়ন্ত্রণ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কমিশনার বলেন, “আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আগামী ২০ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হবে।”

“এর আগে মঙ্গলবার সকাল ১১টার মধ্যে ময়দান আমাদের কাছে ঠিকঠাকমতো বুঝিয়ে দিয়ে প্রথম পর্বের মুরুব্বি-অনুসারী সবাইকে ইজতেমাস্থল ত্যাগ করতে হবে।”

আগে এক মঞ্চ থেকে একবারই বিশ্ব ইজতেমার আয়োজন হতো। কিন্তু মাওলানা জোবায়ের এবং মাওলানা সা’দ পক্ষের অনুসারীরা এ নিয়ে নিজেদের মধ্যে বিভেদে জড়িয়ে পড়েন। একপর্যায়ে দুই পক্ষ বিশ্ব ইজতেমা দুইবারে করার সিদ্ধান্ত নেয়।

সা’দ পন্থী তাবলীগ সুরা সদস্য মাওলানা ওয়াসিফ জানান, আমাদের প্রস্তুতি সম্পন্ন। মঙ্গলবার আমাদের কাছে ইজতেমা মাঠ বুঝিয়ে দেয়ার কথা। বুধবার থেকে আমাদের তাবলীগ সাথীরা মাঠে জমায়েত হতে থাকবেন। এর আগেই পুরো মাঠ গুছিয়ে নেয়া হবে ইনশাল্লাহ।

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান, ইজতেমায় জরুরি পরিচ্ছন্নতা সেবা দেওয়ার জন্য সিটি করপোরেশনের সার্বক্ষণিক গার্বেজ ট্রাকসহ প্রায় ৬০০ পরিচ্ছন্নকর্মী মোতায়েন করা হয়েছে। ইজতেমা ময়দানের দক্ষিণ পাশে তুরাগ নদীর তীরে বর্জ্য ফেলার জন্য অস্থায়ীভাবে ড্যাম্পিং পয়েন্ট তৈরি করা হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল