রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩

বিশ্ব করোনা

মৃত-আক্রান্ত দুটোই বেড়েছে: সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে

বুধবার, জানুয়ারী ১৮, ২০২৩
মৃত-আক্রান্ত দুটোই বেড়েছে: সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে

আন্তর্জাতিক ডেস্ক:

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত বেড়েছে। আক্রান্ত হয়েছে দুই লাখ ৮৬ হাজার ১৫৪ জন। মারা গেছেন এক হাজার ৪৫৩ জন মানুষ।

মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়েছিল দুই লাখ ২৮ হাজার ২২২ জন। মারা গিয়েছিল মারা গেছেন এক হাজার ৫৫৯ জন মানুষ মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ১৮ লাখ ৮৯ হাজার ৩৮৬ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৩৩ হাজার ৫৭২ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৩৩ লাখ ৯৪ হাজার ১৯১ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩৬ লাখ ১৪ হাজার ৪১১ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২৫ হাজার ৮৯৫ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৮৮৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭২৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৬১ হাজার ৩৮৭ জন। আর মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৫৬২ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৮০৭ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৪ হাজার ১৫৩ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৬ লাখ ৮২ হাজার ৭৯৯ জন। মারা গেছে ছয় লাখ ৯৫ হাজার ৫৯১ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল