বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আজ জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী

বৃহস্পতিবার, জানুয়ারী ১৯, ২০২৩
আজ জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী

সময় জার্নাল ডেস্ক:

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের (বীর-উত্তম) ৮৭তম জন্মবার্ষিকী আজ। ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়া জেলার গাবতলীতে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন।

দিবসটি পালনে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠন ১০ দিনের কর্মসূচি গ্রহণ করেছে। ১৭ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি কেন্দ্রীয় বিএনপি ও অঙ্গ-সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করবে। আজ ভোরে কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে, বেলা ১১টায় জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া, দুপুর ১২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফ্রি মেডিকেল ক্যাম্প, বিকাল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনাসভা করবে। রাতে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে অসহায় মানুষের মাঝে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি শীতবস্ত্র বিতরণ করবে। এছাড়াও ১৯ জানুয়ারি জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল তার জন্মস্থান বগুড়া জেলার বাগবাড়ী গ্রামে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করবে। জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হয়েছে। জিয়াউর রহমানের ছবিসংবলিত পোস্টারও প্রকাশ করেছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন। জাতীয় দৈনিকে জিয়াউর রহমানের ওপর ক্রোড়পত্র প্রকাশ করেছে বিএনপি।

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাণী দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার প্রতি গভীর শ্রদ্ধা ও আত্মার মাগফিরাত কামনা করে বলেছেন, জিয়াউর রহমানের সৈনিক ও রাজনৈতিক জীবনের সততা, নিষ্ঠা ও নিরলস পরিশ্রম প্রতিটি মানুষ শ্রদ্ধাভরে এখনো স্মরণ করে। তিনি বলেন, মিথ্যা প্রতিশ্রুতির অপরাজনীতি দ্বারা জনগণকে প্রতারিত করে স্বাধীনতা-উত্তর ক্ষমতাসীন মহল যখন মানুষের বাক্স্বাধীনতা, ব্যক্তিস্বাধীনতাকে হরণ করে গণতন্ত্রকে মাটিচাপা দিয়েছিল, দেশকে ঠেলে দিয়েছিল দুর্ভিক্ষের করাল গ্রাসে-জাতির এরকম এক চরম দুঃসময়ে ৭ নভেম্বর সৈনিক-জনতার ঐতিহাসিক বিপ্লবে জিয়াউর রহমান দেশের হাল ধরেন।

/আইপি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল