শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নবীনদের দলে ভেড়ানো নিয়ে জবি ছাত্রলীগের হাতাহাতি, সাংবাদিক হেনস্থা

রোববার, জানুয়ারী ২২, ২০২৩
নবীনদের দলে ভেড়ানো নিয়ে জবি ছাত্রলীগের হাতাহাতি, সাংবাদিক হেনস্থা

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সদ্য ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের দলে ভেড়ানো নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তখন পেশাগত দায়িত্ব পালনের সময় বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিক হেনস্তা শিকার হয়েছেন। রোববার (২২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন ও সভাপতি মো. ইব্রাহীম ফরাজির অনুসারী ইমরুল নিয়াজের মধ্যে এক নবীন শিক্ষার্থীকে নিয়ে হাতাহাতি হয়। তখন দুই গ্রুপের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়।

তখন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিক রিদুয়ান ইসলাম ঘটনার ভিডিও ধারণের সময় শাখা ছাত্রলীগের  সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের অনুসারী, পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহিন আলম ও ব্যবস্থাপনা বিভাগ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তানিম ফারহান ধাক্কা দিয়ে মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং হেনস্তা করে।

ভুক্তভোগী সাংবাদিক রিদুয়ান ইসলাম বলেন, 'আমি পেশাগত দায়িত্ব পালনের সময় শাহিন আলম ও তানিম ফারহান আমাকে এসে ধাক্কা দেয়। হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং অনবরত ধাক্কা দিতে থাকে।'

এবিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, 'এটা একটা ভুল বোঝাবুঝি ছিলো। সে সাংবাদিক ছেলেরা তাকে চিনতে পারেনি। আর আমরা নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে দিব সামনে যাতে এমন অপ্রীতিকর ঘটনা না ঘটে আর সাংবাদিকদের সঙ্গে সৌহার্দপূর্ণ আচরণ করে।'

সভাপতি মো. ইব্রাহীম ফরাজি বলেন, 'আমি ঘটনার সময় সেখানে ছিলাম। সাংবাদিককে চিনতে পারেনি সেজন্য ভিডিও করার সময় এমন ঘটনা ঘটেছে। আমি সাথে সাথেই সবাইকে সতর্ক করে দিয়েছি। ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে সেজন্যও নির্দেশনা দেয়া হয়েছে। ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন করে এমন ঘটনা যাতে না ঘটে সেজন্য আমরা সবসময়ই কর্মীদের নির্দেশনা দিয়ে থাকি।'

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের পক্ষ থেকে প্রতিবাদলিপিতে বলা হয়েছে, এমন ঘটনার মধ্য দিয়ে ক্যাম্পাসে সাংবাদিকদের কাজের সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত করছে ছাত্রলীগ।

এর আগে গত বছরের ৪ ডিসেম্বর শাখা ছাত্রলীগ কর্তৃক বিএনপি নেতা ইশরাক হোসাইন এর ওপর হামলার ঘটনার সময়ও পেশাগত দায়িত্ব পালনকালে চার সাংবাদিকের ওপর হামলা করে মোবাইল ফোন ছিনিয়ে নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল