শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যে কথা বইয়ে নেই তা নিয়ে গুজব চালানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩
যে কথা বইয়ে নেই তা নিয়ে গুজব চালানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সেই কাজটি প্রতি মুহূর্তে করছেন। তিনি অন্য কোনো নেত্রীর মতো এতিমের অর্থ আত্মসাৎ করেননি। 

তিনি বলেন, শেখ হাসিনা সরকারকে সরাতে কোনো ইস্যু নেই। একটি মহল এখন কি করবে ? তাই নতুন বইয়ের ওপর সওয়ার হয়েছে। নতুন বইয়ের ওপর সওয়ার হয়ে যদি সত্যি কথা বলতেন, আমি সব মেনে নিয়ে মাথা নিচু করে বলতাম আমাদের ভুল হয়েছে। আমরা ভুল সংশোধন করে দিচ্ছি। বইয়ে ভুল হলে স্বীকার করতে এক বিন্দুও অসুবিধা নেই। ইতোমধ্যে আমাদের ভুলগুলো আমরা স্বীকার করে নিয়েছি। কিন্তু যেটা ভুল না, যেই কথা বইয়ে নেই সেটা নিয়ে গুজব চালানো হচ্ছে। এখানে অনেক কথা বলা হয়েছে, বানর থেকে মানুষ হয়েছে, সমকামীদের উৎসাহ দেওয়া, মুসলমানদের ইতিহাস বাদ দিয়ে দেওয়া হয়েছে─ এসব কথা সত্য না।

শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে চাঁদপুর সদরের আশিকাটি ইউনিয়নের এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ের ২৫ বছর পূর্তি ও পুনর্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সরকারের আমলে দেশে সব উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে। একটা গোষ্ঠী নৌকার বিজয় ও নেতৃত্বে দেশের উন্নয়ন দেখে তারা ঈর্ষান্বিত। তারা এই সরকারকে যেকোনভাবে ক্ষমতা থেকে সরাতে কোনো ইস্যু খুঁজে পায় না। কারণ শেখ হাসিনা সরকারের আমলে কোনো ইস্যু নাই। এই সরকারের আমলে মানুষের পেটে ভাত, গায়ে কাপড়, পায়ে জুতা, মাথার ওপরে ছাদ, চিকিৎসার জন্য ডাক্তার, ঔষধ, হাতে হাতে মোবাইল, ঘরে ঘরে বিদ্যুৎ, রাস্তা ঘাট সব কিছু আছে। পদ্মা সেতু মেট্রোরেল  হয়েছে। এখন আবার টানেল হচ্ছে। মহাকাশে স্যাটেলাইট গিয়েছে। তাই এখন কোনো ইস্যু তো নাই।

তিনি আরও বলেন, মুখস্থ করে পড়ার দিন শেষ, এখন যুগ পাল্টে গেছে। শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য নতুন শিক্ষাক্রম চালু করা হয়েছে। পরীক্ষা ভীতি দূর করে আনন্দের সঙ্গে পড়ালেখা করবে। গণিত ও বিজ্ঞানের রহস্য উন্মোচন করতে হবে। যখন যা শেখবে তা প্রয়োগ করলে সারাজীবন মনে থাকবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল