মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

রামুতে ‘বঙ্গবন্ধু উৎসব’ উদ্বোধন আজ

রোববার, জানুয়ারী ২৯, ২০২৩
রামুতে ‘বঙ্গবন্ধু উৎসব’ উদ্বোধন আজ

খালেদ হোসেন টাপু,রামু প্রতিনিধি:


'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-ইতিহাস , মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' প্রজন্ম থেকে প্রজন্মে উপস্থাপনের লক্ষে আজ রোববার রামুতে শুরু হচ্ছে 'বঙ্গবন্ধু উৎসব'। বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর, জয় বাংলা বাহিনী একাত্তর কক্সবাজার প্রধান বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করবেন।


আজ রোববার (২৯ জানুয়ারি) বিকাল ৩টায় রামু স্টেডিয়ামে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ জন্মবার্ষিকী উপলক্ষে ১০২জন বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু ভক্ত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 

বর্ণাঢ্য এ উৎসব সফল করতে আওয়ামী লীগের নেতা-কর্মীরাসহ সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সাহিত্যিক-সাংবাদিক এবং পেশাজীবী সংগঠনের নেতাদের সমন্বয়ে ১০১ সদস্যের কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে। সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসবে সমন্বয়কের দায়িত্বে আছেন, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন 'বাফুফে' সদস্য বিজন বড়ুয়া।


রামুর বঙ্গবন্ধু উৎসবের পৃষ্ঠপোষক ও সমন্বয়ক কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল জানান, বর্ণিল ও নান্দনিক আয়োজনে প্রতিবছরের ন্যায় এ বছরও রামুর বঙ্গবন্ধু উৎসব দেশের একটি বৃহত্তম উৎসব হিসেবে উদযাপন করা হবে। এ উৎসবে বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক আলাচনা, বঙ্গবন্ধুর জীবনচারণে ও মুক্তিযুদ্ধের ঘটনার উপজীব্য নাটক, কবিতা পাঠ, মুক্তিসংগ্রামের গানে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রজন্ম জানবে স্বাধীন বাংলাদেশের অর্জন, জাতির পিতা ও মুক্তিযুদ্ধের কথা, মুক্তিযোদ্ধার ত্যাগের কথা। 


তিনি বলেন, আজকের প্রজন্ম যদি বঙ্গবন্ধু সম্পর্কে জানতে না পারে, তাহলে তারা স্বাধীন বাংলাদেশের জন্মকথা জানবে না। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই রামুতে আয়োজন করা হয়েছে সাত দিনব্যাপী 'বঙ্গবন্ধু উৎসব'। ২৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য 'বঙ্গবন্ধু উৎসব' অশ্লীলতা ও জুয়ামুক্ত থাকবে বলেও তিনি ঘোষনা দেন।


বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদের মহাসচিব (প্রচার) নীতিশ বড়ুয়া জানান, মাননীয় মন্ত্রীবর্গ ও আওয়ামী লীগের জাতীয় নেতা, বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজনরা সাত দিনব্যাপী অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু উৎসবে স্মতিচারণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। এ ছাড়া জেলা ও উপজেলার আওয়ামীলীগ নেতারাসহ সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর গৌরবোজ্জ্বল ইতিহাস উপস্থাপন করে প্রতিদিনের স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তৃতা করবেন।


শনিবার বিকালে 'বঙ্গবন্ধু উৎসব' স্থল পরিদর্শনে দেখা যায়, রামু স্টেডিয়ামে ১২০টি স্টলে পশরা সাজানোতে ব্যস্ত হয়ে পড়েছেন ব্যবসায়ীরা। গ্রামীণ শিল্প, শিশুদের খেলনা, পোষাক, গহনা, খাবার দোকান থেকে শুরু করে গৃহস্থালির নিত্যপণ্যের দোকান থাকছে এসব স্টলে। নাগরদোলা, নৌকায়দোলা, রেলগাড়িতে চড়া, পুতুলনাচ শিশু, কিশোরসহ সব বয়সের মানুষের কাছে আকর্ষণ বাড়িয়েছে এ উৎসব। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেলা খোলা থাকবে এ মেলা। মেলায় প্রবেশে কোন টিকিট লাগবে না বলে রামুর বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদের কর্মকর্তারা জানিয়েছেন।



এসএম





Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল