শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খাগড়াছড়িতে ৩ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

রোববার, ফেব্রুয়ারী ৫, ২০২৩
খাগড়াছড়িতে ৩ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে
ডিজিটাল নিরাপত্তা আইনে ৩ সাংবাদিক সহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন দীঘিনালা উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী। 

গত ২৩ জানুয়ারি চট্টগ্রাম সাইবার ট্রাইবুনাল আদালতে লাকী এ মামলা দায়ের করেন। বিচারক সিআইডিকে ৪ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের  নির্দেশ দিয়েছেন।  

মামলায় দৈনিক মুক্তখবরের খাগড়াছড়ি প্রতিনিধি মিজানুর রহমান সবুজ, সময়ের কাগজের প্রতিনিধি এম ইদ্রিছ আলী, দৈনিক জাগরণ ও পাহাড় বার্তার প্রতিনিধি আবদুল জলিলসহ ৭ জনকে আসামী করা হয়। মামলার অন্য আসামীরা হলেন, দীঘিনালার মো. সোহাগ, মো. সোহাগ মিয়া, মো. রবিউল ইসলাম ও মোহাম্মদ আলী। 

মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫,২৯,৩১ ও ৩৫ ধারায় অভিযোগ আনা হয়েছে।

অভিযুক্ত ৩ সাংবাদিক জানান, গত বছরের ৩১ ডিসেম্বর মেরুং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে "খাদ্য বান্ধব কর্মসূচির ৩ কার্ড সম্পদশালী একই পরিবারে" শিরোনামে বেশ কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়৷
তাছাড়া গত ৬ জানুয়ারি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকীর বিরুদ্ধে নানা দূর্নীতি ও অনিয়মের অভিযোগে ঝাড়ু মিছিল করে ইউনিয়নের জনগণ। এসব ঘটনার সংবাদ প্রকাশ ও প্রচারের জেরেই মামলার আসামী হতে হলো বলে আক্ষেপ করেন সাংবাদিকরা।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল