শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রোজায় মহৎ উদ্যোগ গ্রহণের ঘোষণা দিলেন অ্যানি খান

রোববার, ফেব্রুয়ারী ১২, ২০২৩
রোজায় মহৎ উদ্যোগ গ্রহণের ঘোষণা দিলেন অ্যানি খান

সময় জার্নাল ডেস্ক:

শিশুশিল্পী হিসেবে শোবিজ অঙ্গনে পা রেখেছিলেন অ্যানি খান। এরপর দীর্ঘ ২৩ বছরের অভিনয় ক্যারিয়ার তার। তবে ইসলামের টানে অভিনয় জগতকে বিদায় জানিয়েছেন অ্যানি খান। এবার তিনি ঘোষণা দিলেন আসন্ন রমজানে মহৎ একটি উদ্যোগ গ্রহণের। অ্যানি খান জানিয়েছেন, রোজায় প্রতিদিন ১০ জন করে গরিব ও মিসকিনকে ইফতার করাবেন। কেউ চাইলে তার এ উদ্যোগে শরিক হতেও পারবেন।

শনিবার নিজের ফেরিভায়েড ফেসবুক পেজে অ্যানি খান লেখেন, অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও লোকের অভাবে প্রতিদিন মানুষকে ইফতার করানো কষ্টকর হয়। তাই আপনাদের সুবিধার্থে আল্লাহর সন্তুষ্টির নিয়তে আসছে রমজান মাসে এবারই প্রথম ইফতার প্রজেক্ট হাতে নিয়েছি। আমার দ্বীনি বোন রান্নার দায়িত্ব নিয়েছেন। তিনি বলেন, রোজাদারকে ইফতার করানো হলো মুমিনের বিশেষ আমল। এ বিশেষ আমলের বিনিময়ে মহান আল্লাহ বান্দাকে ক্ষমা করে দেন।

স্ট্যাটাসে অ্যানি খান আল্লাহর রাসুলের একটি হাদিস উল্লেখ করে লেখেন, হযরত যায়েদ ইবনে জুহানি (রা.) বর্ণনা করেন, রাসুল (সা.) বলেছেন, ‘যে ব্যক্তি রোজাদারকে ইফতার করালো, তারও রোজাদারের ন্যায় সওয়াব হবে; তবে রোজাদারের সওয়াব বা নেকি বিন্দুমাত্র কমানো হবে না। (তিরমিজি, ইবনে মাজাহ, নাসাঈ)। প্রিয় বোনেরা ও ভাইয়েরা আসুন, আসছে বরকতময় রমজানে বেশি বেশি দান করে গরিব মিসকিনদের ইফতার করিয়ে আমলনাময় সওয়াব যোগ করি। যে সওয়াবের প্রতিদান মহান আল্লাহ স্বয়ং নিজে দেবেন।

অ্যানি খান আরও জানান, প্রতিদিন অন্তত ১০ জন গরিব মিসকিন রোজাদারকে ইফতার করার লক্ষ্যে আনুমানিক ৭৫ হাজার টাকা বাজেট ধরা হয়েছে। আমাদের এ চেষ্টায় আপনাদের সহযোগিতা আশা করি। আপনাদের সাধ্য অনুযায়ী দান করুন। ইনশাআল্লাহ, এ দান সে কঠিন দিনের নাজাতের উসিলা হবে।


/আইপি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল