শুক্রবার, ১৮ জুন ২০২১

বাংলাদেশে এক্সিলারেটর ল্যাব চালু করেছে ইউএনডিপি

বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১
বাংলাদেশে এক্সিলারেটর ল্যাব চালু করেছে ইউএনডিপি

সময় জার্নাল প্রতিবেদক :

জার্মান কোঅপারেশন এবং কাতার ফান্ড ফর ডেভলপমেন্টের (কিউএফএফডি) অর্থায়নে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) এসডিজি চ্যালেঞ্জ মোকবেলায় এবং প্রশিক্ষণের জন্য ইউএনডিপি বাংলাদেশ চ্যাপ্টার আজ এক্সিলারেটর ল্যাব চালু করেছে।


এ উপলক্ষ্যে ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান যোগ দেন। ২০৩০ সাল নাগাদ এসডিজি’র লক্ষ্য সমূহ অর্জনে প্রশিক্ষণ জোরদারে সরকার, বেসরকারী খাত, উন্নয়ন অংশীদার, সুশীল সমাজের প্রতিনিধি এবং গবেষক ও শিক্ষাবিদরা এতে অংশ নেন। ইউএনডিপি আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী বলেন, “ইউএনডিপির এক্সিলারেটর ল্যাবের মতো বৈশ্বিক নেটওয়ার্ক ২০৩০ সাল নাগাদ যথাসময়ে এসডিজির লক্ষ্য অর্জনে এবং ২০২৬ সাল নাগাদ স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে বাংলাদেশের জন্য সহায়ক হতে পারে।”


বাংলাদেশ সরকারের সচিব এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটি’র (পিপিপিএ) সিইও সুলতানা আফরোজ তার প্যানেল আলোচনায় বলেন, সরকারী-বেসরকারী অংশীদারিত্ব এসডিজি লক্ষ্য অর্জনের জন্য জরুরি। এসডিজি অর্জনে উদ্ভাবনায় পিপিপিএ ইউএনডিপির এক্সিলারেটর ল্যাবের সঙ্গে সহযোগিতা করতে পারে।


পররাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন বলেন, বাংলাদেশের অদম্য অগ্রযাত্রায় ইউএনডিপি সব সময় সঙ্গে রয়েছে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ