বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

বর্ণিল আয়োজনে ‘সংযোগ’এর মোড়ক উন্মোচন সম্পন্ন

রোববার, ফেব্রুয়ারী ১২, ২০২৩
বর্ণিল আয়োজনে ‘সংযোগ’এর মোড়ক উন্মোচন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

বিজয়ের পঞ্চাশ উপলক্ষে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) বিশেষ ম্যাগাজিন 'সংযোগ' এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে কলেজের শহীদ বরকত মিলনায়তনে 'সংযোগ' এর মোড়ক উন্মোচন উপলক্ষে‘বলবেন আপনারা, শুনবো আমরা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি সাব্বির আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাব্বি হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম।

মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্তমান উপাধ্যক্ষ প্রফেসর মহিউদ্দিন, সাবেক  উপাধ্যক্ষ প্রফেসর মোসা. আবেদা সুলতানা, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও এশিয়ান টিভির প্ল্যানিং এডিটর রফিকুল ইসলাম রলি, শিক্ষক পরিষদের সম্পাদক মালেক আক্তার চৌধুরী, এশিয়ান টেলিভিশনের যুগ্ম বার্তা সম্পাদক মাহবুব জুয়েল ।

প্রধান অতিথির বক্ত্যব্যে অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম বলেন, ‘সাংবাদিকতা মহৎ এবং দায়িত্বশীল একটি পেশা। এই পেশায় অনেক দায়িত্বশীলতার পরিচয় দিতে হয়। সাংবাদিকদের দায়িত্ব হচ্ছে সঠিক তথ্য উপস্থাপন করা এবং যারা অসত্য উপস্থাপন করছে, বিভ্রান্তি ছড়াচ্ছে, ভুল তথ্য দিচ্ছেন তাদেরকে চিহ্নিত করে জনসম্মুখে তুলে আনা। আর সেটিই হচ্ছে প্রকৃত সাংবাদিকতা।’

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন,‘আমি কলেজে যোগদান করার পর থেকেই কলেজের বিভিন্ন অনুষ্ঠানে সাংবাদিক সমিতিকে সংবাদ প্রকাশ করতে দেখেছি। এটা দেখে আমি খুবই মুগ্ধ হয়ছি। সুন্দর একটি আয়োজন করার জন্য তিতুমীর কলেজ সাংবাদিক সমিতিকে অনেক ধন্যবাদ।’

সরকারি তিতুমীর কলেজের সাবেক অধ্যক্ষ মো. আশরাফ হোসেন জেকেজি কান্ডে সাংবাদিক সমিতির ভুমিকার ভূয়সী প্রশংসা করে বলেন, ‘সাংবাদিকরা সমাজের একটি প্রভাবশালী গোষ্ঠী। করোনাকালে জেকেজি কান্ডের সময় সবাই আমাদের ভুল বুঝতে শুরু করে। কলেজের স্টাফদের উপর হামলা করেও উল্টো আমাদের ওপর দায় চাপানো হয়েছিল। তখন আমি অধ্যক্ষ হিসেবে কোনো কুল কিনারা খুঁজে পাচ্ছিলাম না। সে সময় সাংবাদিক সমিতি যেভাবে ত্রাতা হয়ে এসেছিল তা কখনো ভুলবার নয়। আমাদের সাংবাদিক সমিতির এ অবদান কে সবসময়ই স্বরণ করি।’

উপাধ্যক্ষ মহিউদ্দিন বলেন, ‘সাংবাদিকরা সবসময় সত্য উৎঘাটনে তৎপর থাকে। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সদস্যরা কলেজের ইতিবাচক বিষয়গুলো সবার সামনে তুলে ধরছে এ জন্য আমার পক্ষ থেকে সকলকে অসংখ্য ধন্যবাদ। সাংবাদিক সমিতি সত্য প্রকাশে নির্ভীক হোক এই কামনা করি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আমজাদ হোসেন, কলেজ শাখা ছাত্রলীগের বর্তমান সভাপতি মো. রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল প্রমুখ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল