শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ঔষধের মার্কেটে অভিযান: ৩৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২৩
ঔষধের মার্কেটে অভিযান: ৩৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি:

ঔষধের মার্কেটে ঔষধ প্রশাসন অধিদপ্তর এবং র‍্যাব সদর দপ্তর এর যৌথ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে আনুমানিক ৫০ লাখ টাকার নকল, ভেজাল এবং সরকারি ঔষধ জব্দ করা হয় এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহকে সর্বমোট ৩৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। 

 উক্ত অভিযানে হাজীরানী মেডিসিন মার্কেট, নায়না মেডিসিন মার্কেট, মা মেডিসিন মার্কেট, খান মেডিসিন মার্কেট ও ঢাকা মেডিসিন মার্কেটের ১৩টি ফার্মেসি এবং গোডাউন তল্লাশি করে নকল, ভেজাল এবং সরকারী ঔষধসহ নকল ইনসুলিন, ভারতীয় আনরেজিস্ট্রাড ঔষধ এবং বিক্রয় নিষিদ্ধ অননুমোদিত ঔষধ জব্দ করা হয়।

অভিযানকালে হাজীরানী মেডিসিনে মার্কেটে সেসার্স মদিনা ফার্মেসির গোডাউনে নকল ইনসুলিনে মজুদসহ বিভিন্ন অনিয়মের দায়ে ১০ লাখ টাকা এবং ঢাকা মেডিসিন মার্কেটের জনসেবা মেডিকেল এজেন্সি গোডাউন ও ফার্মেসিতে ভারতীয় আন রেজিস্ট্রান্ড্রস ঔষধ, নিষিদ্ধ ও সরকারী ঔষধ মজুদসহ বিভিন্ন অনিয়মের দায়ে ১০ লাখ টাকা জরামানা করা হয়।

তাছাড়া খান মেডিসিন মার্কেটের ২টা গোডাউনে সরকারী ঔষধ ও অবৈধভাবে আমাদানীকৃত ঔষধ পাওয়া যায় কিন্তু উক্ত প্রতিষ্ঠানে দ্বয়ের মালিকগণ অনুপস্থিত থাকায় ভ্রাম্যমান আদালত স্থানীয় ঔষধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে গোডাউন ২টি সিল গালা করেন এবং ঔষধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়মিত আদালতে মামলা দায়ের করার নির্দশ প্রদান করেন।

অভিযান পরিচালনাকালে র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মাজাহারুল ইসলাম, কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোহাম্মদ সাইফুর রহমান, ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপপরিচালক মো: সামছুউদ্দিন, সহকারী পরিচালক মো: মুহিদ ইসলাম ও এ টি এম গোলাম কিবরিয়া খান, ঔষধ তত্ত্বাবধায়ক রোমেল মল্লিক, ঔষধ পরিদর্শক মো: বাশারাফ হোসেন ও মো: তোফায়েল আহমেদ এবং রাব সদস্যগণ উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল