শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইসরায়েলি বাহিনীর গুলিতে ১০ ফিলিস্তিনি নিহত, আহত শতাধিক

বুধবার, ফেব্রুয়ারী ২২, ২০২৩
ইসরায়েলি বাহিনীর গুলিতে ১০ ফিলিস্তিনি নিহত, আহত শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক:


মধ্যপ্রাচ্যের ফিলিস্তিনের নাবলুসে নতুন করে ব্যাপক হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলি সেনাবাহিনী। বুধবার (২২ ফেব্রুয়ারি) ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলিদের গুলিতে ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক মানুষ।


মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সব মিলিয়ে ১০২ জন আহত হয়েছেন। যাদের বেশিরভাগই গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।


বুধবার নাবলুসে ব্যাপক অস্ত্রসস্ত্র নিয়ে কথিত অভিযান চালাতে আসে ইসরায়েলি সেনারা। তাদের বাধা দেওয়ার চেষ্টা করেন সাধারণ ফিলিস্তিনিরা। তখনই তাদের লক্ষ্য করে নির্বিচারে গুলি ছোড়া হয়।


কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, নাবলুসে লায়ন্স ডেন নামের একটি সশস্ত্র দলের যোদ্ধা হোসাম ইসলিম এবং মোহাম্মদ আব্দুলঘানিকে গ্রেপ্তার করতে আসে ইসরায়েলি বাহিনী। তাদের দুজনই গুলিতে নিহত হয়েছেন।


এ হামলার প্রতিবাদে ফিলিস্তিনের রাজনৈতিক দলগুলো ধর্মঘটের ডাক দিয়েছে। এছাড়া ইসরায়েলি সেনাবাহিনীর চেকপয়েন্টগুলোতে বিক্ষোভ করার আহ্বান জানিয়েছেন তারা।


এদিকে ২০২৩ সালের শুরু থেকে এ পর্যন্ত দখলকৃত স্থানগুলোতে ইসরায়েলিদের হাতে ৬০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে ১৩ জনই শিশু।


গত বছর থেকে হামলার পরিমাণ বাড়িয়ে দিয়েছে ইসরায়েল। ২০২২ সালে ইসরায়েলি দখলদারদের হাতে শুধু পূর্ব জেরুজালেমেই প্রাণ হারান ১৭১ জন ফিলিস্তিনি। ২০০৬ সালের পর যা ফিলিস্তিনিদের জন্য সবচেয়ে রক্তক্ষয়ী বছর ছিল।



সময় জার্নাল এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল