শনিবার, ২০ এপ্রিল ২০২৪

তামিম সাকিব দ্বন্দ্ব: কথা বললেন টাইগার অধিনায়ক

রোববার, ফেব্রুয়ারী ২৬, ২০২৩
তামিম সাকিব দ্বন্দ্ব: কথা বললেন টাইগার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক:

এক সময় সবচেয়ে কাছের বন্ধু ছিলেন সাকিব ও তামিম। তবে অনেকদিন ধরেই তাদের সম্পর্কে চলছে টানাপোড়েন। সপ্তাহ দুয়েক আগে এক অনুষ্ঠানে সাকিব-তামিম উভয়েই হাজির হয়েছিলেন। কিন্তু সেখানে একজন আরেকজনের সঙ্গে কথা বলেননি। যা টাইগার ভক্তদের নজর এড়ায়নি। 

ইংল্যান্ড সিরিজের আগে দেশের ক্রিকেটাঙ্গনে চর্চায় সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব। খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন স্বীকার করেছেন টাইগার ক্রিকেটের দুই মহারথির বিরোধের কথা। তবে টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিবের সঙ্গে ব্যক্তিগত নয়; ক্রিকেটীয় সম্পর্ককে বেশি গুরুত্ব দিচ্ছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম। 

আলোচনা-সমালোচনার মধ্যে এবার বিষয়টি নিয়ে কথা বললেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। রোববার সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দলের পরিবেশ খুব ভালো। আজ না, অনেকদিন ধরে।

রেজাল্টও দেখছেন। শেষ পাঁচ বছর ধরে ওয়ানডেতে ভালো ছিলাম। যখন ড্রেসিংরুম খুশি থাকে, তখনই ভালো ফল আসে। সবকিছুই স্বাভাবিক আছে।’ 

সাকিব-তামিমের দূরত্বের বিষয়টি মোটামুটি সবারই জানা। তবে এর প্রভাব মাঠে পড়বে না বলে জানান তামিম। তিনি বলেন, ‘আমার কাছে মনে হয়, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আমি এবং সাকিব যখন বাংলাদেশ দলের জার্সি পরে মাঠে নামি, তখন নিজেদের সেরাটা দিই। আমি যখন অধিনায়কত্ব করি, তার কাছে যেকোনো পরামর্শ চাই। সে আমাকে পরামর্শ দেয়। আবার সে যখন অধিনায়কত্ব করে তখন তার কোনো পরামর্শের প্রয়োজন হলে আমি সেটার জন্য প্রস্তুত থাকি। এর বাইরে কিছু নেই।’ 

তামিম বলেন, ‘আমার কাছে মনে হয়, এই জিনিসগুলো (মাঠের বোঝাপড়া) যদি ঠিক থাকে... আমি একটা সংস্করণের অধিনায়ক, যখনই আমার সহায়তার প্রয়োজন হয়, সে তা করে। আমি এটা নিশ্চিত করছি, সে যখন নেতৃত্ব দেয় এবং আমি টেস্ট খেলি, কোনো পরামর্শের প্রয়োজন হলে আমি সবসময় আছি। এটাই গুরুত্বপূর্ণ জিনিস।’ ওয়ানডে এবং টেস্ট খেললেও গত বছর টি-টোয়েন্টি থেকে অবসর নেন তামিম। 

গত শুক্রবার ক্রিকবাজকে নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘সাকিব-তামিমের সমস্যা মনে হয় মিটমাট করা সম্ভব নয়। এই ড্রেসিংরুম স্বাস্থ্যকর নয়, এটা আপনাকে গ্যারান্টি দিয়ে বলতে পারি। সাকিব-তামিমের বিরোধ আছে। এই বিরোধ আমি সমাধানের চেষ্টা করেছি। আমি দুজনের সঙ্গেই কথা বলেছি, এরপর মনে হয়েছে সমাধান করা সহজ নয়। দুজনকে বলেছি, তোমাদের মধ্যে যাই হোক, ম্যাচে বা সিরিজে সেটা যেন না আসে। তারা দুজন নিশ্চয়তা দিয়েছে ম্যাচে এর প্রভাব পড়বে না।’

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল