বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ইবিতে লোক প্রশাসন দিবস পালিত

বুধবার, মার্চ ১, ২০২৩
ইবিতে লোক প্রশাসন দিবস পালিত

ইবি প্রতিনিধি:


লোক প্রশাসনের অঙ্গীকার সুশাসন ও জনবান্ধব সরকার’এ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে লোক প্রশাসন দিবস। দিবসটি  উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে  বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ।


বুধবার (১লা মার্চ) সকাল ১১টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ র‌্যালি। র‌্যালিতে অংশগ্রণকারী সকলের মাঝেই লক্ষ্য করা যায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। ডাকের তালে তালে সকলেই মেতেছেন আনন্দ-উল্লাসে। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে দিবসটি উপলক্ষে মিলনায়তনে আয়োজন করা হয় আলোচনা সভার।


সভায় লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, দিবস উদযাপন কমিটির আহ্বায়ক লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. ফকরুল ইসলামসহ বিভাগটির  অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও প্রায় চার শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন বিভাগের শিক্ষার্থী শাম্মি আকতার ও আশিকুর রহমান।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, 'লোকপ্রশাসন মানে এখানে সুশাসনের চর্চা হয়। সামাজিক বিশৃঙ্খলা, অসহিষ্ণুতা ও ধৈর্য্যের অভাব দূর করা আপনাদের বড় একটি দায়িত্ব। এ বিভাগের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গদের দেখে আমরা অনুসরণ করতে শিখবো। এ বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তাসহ সকলের আচার-আচারণ, কথাবার্তা, মানসিকতা, প্রজ্ঞাসহ সবকিছু এমনভাবে প্রতিফলিত হবে যে আমরা তাদের অনুসরণ করবো।'


অনুষ্ঠানে বিভাগ সম্পর্কে ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। এছাড়াও বিভাগের কৃতি শিক্ষার্থীদের মাঝে চেয়ারম্যান এওয়ার্ড প্রদান ও আর্থিক অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। পরে আলোচনা শেষে সেখানে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে গত সোমবার দিবসটি উপলক্ষে পিঠা উৎসবেরও আয়োজন করেছিলেন তারা ।


সময় জার্নাল / এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল