বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪

ঢাকা দূতাবাসের সাবেক ২ কূটনীতিক ও ৮ বাংলাদেশিকে গ্রেফতার করেছে সৌদি আরব

রোববার, মার্চ ৫, ২০২৩
ঢাকা দূতাবাসের সাবেক ২ কূটনীতিক ও ৮ বাংলাদেশিকে গ্রেফতার করেছে সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক:

১৫৪ কোটি টাকা ঘুষ নিয়ে বাংলাদেশি শ্রমিকদের ভিসা দেওয়ার অভিযোগে ঢাকার সৌদি দূতাবাসের দুই সাবেক কূটনীতিককে গ্রেফতার করেছে দেশটির তদারকি ও দুর্নীতি দমন কর্তৃপক্ষ।

গ্রেফতার দুজন হলেন- ঢাকার সৌদি দূতাবাসের কনস্যুলার বিভাগের সাবেক প্রধান ও উপরাষ্ট্রদূত আবদুল্লাহ ফালাহ আল-শামারি এবং কনস্যুলার বিভাগের উপপ্রধান খালেদ নাসের আল-কাহতানি।

রোববার সৌদি আরবের গণমাধ্যম সৌদি গ্যাজেট ও আল-আরাবিয়া এক প্রতিবেদনে গ্রেফতারের খবর জানায়।

এছাড়া দুর্নীতির অভিযোগে ৮ বাংলাদেশি, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই কর্মচারী ও একজন ফিলিস্তিনি বিনিয়োগকারীকে গ্রেফতার করা হয়েছে বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

অভিযোগ উঠেছে, সৌদি দুই কূটনীতিক বাংলাদেশি শ্রমিকদের কাছ থেকে ৫ কোটি ৪০ লাখ সৌদি রিয়াল ঘুষ হিসেবে নিয়েছেন যা বাংলাদেশের মুদ্রায় প্রায় ১৫৪ কোটি টাকার সমান।

গণমাধ্যম দুটির প্রতিবেদনে বলা হয়, শ্রমিকদের ভিসা দেওয়ার বিনিময়ে ওই দুই সাবেক কর্মকর্তা ৫ কোটি ৪০ লাখ রিয়াল ঘুষ হিসেবে আদায় করেছেন। এই অর্থের একটি অংশ সৌদি আরবে পাঠানোর কথা স্বীকারও করেছে তারা। বাকি অর্থ সৌদি আরবের বাইরে বিনিয়োগ করেছেন।

গ্রেফতার বাংলাদেশিদের মধ্যে আছেন- মোহাম্মদ নাসির আল-দ্বীন নূর, আল-আমিন খান, শহিদুল্লাহ খান, সৈয়দ মুফতি, আবুল কালাম মোহাম্মদ রফিক।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল