শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

অনুদানের চলচ্চিত্রে টাকার অংক বাড়ানো হবে: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, মার্চ ৯, ২০২৩
অনুদানের চলচ্চিত্রে টাকার অংক বাড়ানো হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

অনুদানের চলচ্চিত্রে টাকার অংক বাড়ানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১’ বিজয়ীদের হাতে পুরস্কারপ্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, চলচ্চিত্র শিল্পকে উন্নত করার জন্য সরকার ব্যবস্থা নিয়েছে। বেশ কিছু সিনেমা আন্তর্জাতিকভাবে সমাদৃত হওয়ায় প্রধানমন্ত্রী কলাকুশলীদের ধন্যবাদ জানান।

বঙ্গবন্ধু বাঙালিদের সিনেমা তৈরির উদ্যোগ নিয়েছিলেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের সময় বাঙালিরা সিনেমা করতে পারে বা করতে পারবে, এটা পাকিস্তানিরা সবসময় অবহেলার চোখে দেখতো। ১৯৫৬ সালে যখন আওয়ামী লীগ সরকার গঠনের সুযোগ পায়, হোসেন সোহরাওয়ার্দী তখন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধু শেখ মুজিব ছিলেন মন্ত্রিপরিষদের সদস্য। তখন বাঙালিরা যেন সিনেমা তৈরি করতে পারে বঙ্গবন্ধু সেই উদ্যোগটা নিয়েছিলেন।

পুরস্কারপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে সরকারপ্রধান বলেন, ‘এটা আমাদের স্বাধীনতার মাস। এই দেশের অভ্যুত্থানের সঙ্গে মার্চ অত্যন্ত গভীরভাবে মিশে আছে। ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন, ৭ মার্চ তাঁর ঐতিহাসিক ভাষণ, ২৬ মার্চ আমাদের স্বাধীনতা দিবস; এই মাসে আপনাদের সামনে আসতে পেরে আমি আনন্দিত। বঙ্গবন্ধু শুধু আমাদের স্বাধীনতা দিয়ে যাননি, আজকে যে সিনেমা শিল্প গড়ে উঠেছে, এর সূচনা করেছিলেন তিনি।’

অনুষ্ঠানে অনুকরণ না করে মানসম্পন্ন সিনেমা তৈরির পরামর্শ দেন বঙ্গবন্ধুকন্যা।

শেখ হাসিনা বলেন, টেলিভিশনের টকশোতে ক্রমাগত সরকারের সমালোচনা করলেও অনেকেই বলে থাকে কথা বলতে দেওয়া হয় না। অনুষ্ঠানে এফডিসি কমপ্লেক্সের নির্মাণকাজ দ্রুত শেষ করার তাগিদ দেন সরকারপ্রধান।

এর আগে ২৭ ক্যাটাগরিতে ৩৪টি পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। এবার আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেত্রী ডলি জহুর ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এর মধ্যে ডলি জহুর নিজ হাতেই পুরস্কার গ্রহণ করেছেন। তবে দেশের বাইরে থাকায় উপস্থিত ছিলেন না ইলিয়াস কাঞ্চন। এজন্য তার পক্ষে তার বোনের কন্যা সম্মাননা গ্রহণ করেছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল