শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিএনডিপি ডিবেটিং ক্লাবের ৩য় কার্যনির্বাহী কমিটি গঠন

সোমবার, মার্চ ২০, ২০২৩
বিএনডিপি ডিবেটিং ক্লাবের ৩য় কার্যনির্বাহী কমিটি গঠন

জায়েদুল ইসলাম,  নোবিপ্রবি প্রতিনিধি:

বাংলাদেশ ন্যাশনাল ডিবেট প্লাটফর্ম (বিএনডিপি) এর ৩য় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ৩য় কার্যনির্বাহী কমিটিতে সভাপতি পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী  মূলহাম হায়দার গালিব ও সাধারণ সম্পাদক পদে একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাঈন মাঈন আল মুবাশ্বির নির্বাচিত হয়েছেন। 

 ২০ শে মার্চ ( সোমবার)  সংগঠনটির প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে নিশ্চিত করা হয়েছে। 

বিএনডিপির ৩য় কার্যনির্বাহী কমিটিতে অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি পদে  ফারহানা বিনতে জিগার ফারিনা ও  নূর মোহাম্মদ শুভ।
যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ইসরাত জেরিন পায়েল ও  মো. আজম খান।সাংগঠনিক সম্পাদক পদে মো. শহীদুল ইসলাম,  দপ্তর সম্পাদক পদে  তানযিল আহমদ, অর্থ সম্পাদক পদে আব্দুল আলিম আরিফ,  প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে  মো. নাঈমুল ইসলাম আকাশ এবং প্রচার ও গণমাধ্যম সম্পাদক পদে ফয়সাল আহমেদ।

এছাড়াও অন্যান্য সদস্যরা হলেন,  প্রচার ও যোগাযোগ সম্পাদক পদে  মোস্তাফিজুর রহমান ফাহিম, প্রচার ও আই.টি সম্পাদক পদে আবু সুফিয়ান নোমান, প্রশিক্ষণ ও কর্মশালা সম্পাদক পদে  মারুফ ইসলাম মুন্না, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে  মোহাম্মদ তানজিম নিরব, অনুষ্ঠান সম্পাদক পদে  শাহীন আলম শরীফ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাইফুল্লাহ মারুফ,  বাংলা বিতর্ক সম্পাদক পদে  মোয়াজ হাসান,  ইংরেজি বিতর্ক সম্পাদক পদে আব্দুল্লাহ আল মাশরিফ, বারোয়ারী বিতর্ক সম্পাদক পদে  সাইয়্যেদ আম্মার আব্দুল্লাহ, কলেজ সম্পাদক পদে  মুবিদুর রহমান নাবিল,  স্কুল সম্পাদক পদে  মো. আরিফ ইশতিয়াক এবং কার্যনির্বাহী সদস্য পদে  ইব্রাহীম বিন ইসলাম। 

১৮ ই মার্চ (শনিবার)  দুপুর ২ টা ৩০ থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দেশব্যাপী বিএনডিপির সদস্যদের সরাসরি  ও অনলাইনে প্রাথমিক পর্বের   ভোট গ্রহণ করা হয়। প্রাথমিক পর্বে নির্বাচিত ১৫ জন সদস্য পরবর্তীতে মনোনীত ৮ জন সদস্য সহ মোট  ২৩ সদস্যের কার্যনির্বাহী কমিটি নির্বাচিত করেন। 


বিএনডিপি ৩য় কার্যনির্বাহী পর্ষদ নির্বাচন ২০২৩ এ প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সদ্য বিদায়ী সভাপতি ফায়সাল মাহমুদ এবং উপ-প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক এশা মনি৷

উল্লেখ্য,  কোমল শব্দে, কঠিন যুক্তি" স্লোগানকে সামনে রেখে ২০১৯ খ্রীস্টাব্দ থেকে যাত্রা শুরু করে  বিএনডিপি।  মহান মুক্তিযুদ্ধের ৪ টি মূলনীতি তথা গনতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও জাতীয়তাবাদ এবং ন্যায়বিচার, বিজ্ঞান ও পরমতসহিষ্ণুতার আদর্শে বিতর্কের মাধ্যমে একটি যুক্তিবাদী, অধিকার সচেতন, পরমতসহিষ্ণু, ন্যায়বিচারের আদর্শ ধারণকারী, অধিকতর যোগ্য গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে "বাংলাদেশ ন্যাশনাল ডিবেট প্লাটফর্ম-বিএনডিপি"।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল