শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পরবর্তী হাজিরার আগেই ‘শক্তি’ দেখাবে ইমরান খান

সোমবার, মার্চ ২০, ২০২৩
পরবর্তী হাজিরার আগেই ‘শক্তি’ দেখাবে ইমরান খান

আর্ন্তজাতিক ডেস্ক:


গত বছরের এপ্রিলে পার্লামেন্টে আনা অনাস্থা ভোটে ক্ষমতা হারান পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তার পরই দেশজুড়ে লংমার্চ করে নিজের রাজনৈতিক শক্তি ও জনপ্রিয়তা দেখিয়েছেন তিনি।আগাম নির্বাচনের দাবি বাস্তবায়নে সরকারের ওপর চাপ সৃষ্টির অংশ হিসেবে ইতোমধ্যে বেশ কয়েকটি সফল সমাবেশ করেছেন ইমরান খান। তবে নির্বাচন কমিশনের করা তোশাখানা মামলাসহ সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অন্তত ৯৪টি মামলা হয়েছে। এর মধ্যে একাধিক মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তা আবার স্থগিত করা হয়েছে। 


তোশাখানা মামলায় ইতোমধ্যে ইমরান খানকে দুই দফা গ্রেফতারের চেষ্টা হয়েছে। সর্বশেষ শনিবার ইসলামবাদের আদালতে হাজিরা দিয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী। ওই দিন পিটিআই সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ কেন্দ্র করে শুনানি ৩০ মার্চ পর্যন্ত মুলতবি করা হয়েছে। ওইদিন আবারও ইমরান খানকে হাজিরা দিতে হবে।


এমন প্রেক্ষাপটে গতকাল রোববার নতুন কর্মসূচি ঘোষণা করেছেন পিটিআই চেয়ারম্যান। ইমরান খানকে গ্রেফতার করা না করা নিয়ে যখন চরম নাটকীয়তা চলছে, তখন নতুন কর্মসূচি ঘোষণা করলেন ইমরান।জিও নিউজ জানিয়েছে, আগামী বুধবার মিনার–ই–পাকিস্তান শীর্ষক বিক্ষোভ কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছেন ইমরান খান। ওই দিন পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ চলমান রাজনৈতিক অস্থিরতা ও অচলাবস্থা, বিশেষ করে দলীয় প্রধানের পরবর্তী হাজিরার আগেই মিনার–ই–পাকিস্তান কর্মসূচির মাধ্যমে নতুন করে শক্তি দেখাবে বলে মনে করা হচ্ছে। কারণ ৩০ মার্চের শুনানির দিনে সরকার চাইলে সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতারও করতে পারে।


সময় জার্নাল / এস এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল