শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশ মানবাধিকার কমিশন নোয়াখালী জেলা শাখার অনুমোদন সভাপতি শামীম, সম্পাদক সেলিম

সোমবার, মার্চ ২০, ২০২৩
বাংলাদেশ মানবাধিকার কমিশন নোয়াখালী জেলা শাখার অনুমোদন সভাপতি শামীম, সম্পাদক সেলিম

মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি:


বাংলাদেশ মানবাধিকার কমিশন নোয়াখালী জেলা শাখার অনুমোদন দেওয়া হয়েছে। মানবতাবাদী জাহিদুর রহমান শামীমকে সভাপতি, মানবতাবাদী মাওলনা মমিনুল হককে সিনিয়র সহসভাপতি, মানবতাবাদী শাহাদাত উল্যা সেলিমকে সাধারণ সম্পাদক ও মানবতাবাদী সাংবাদিক মোহাম্মদ সোহেলকে যুগ্ম সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট নোয়াখালী জেলা শাখার অনুমোদন দেওয়া হয়।রোববার (১৯ মার্চ) রাতে বাংলাদেশ মানবাধিকার কমিশনের কেন্দ্রীয় পরিচালক ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি ফারাহ দিবা এই কমিটি অনুমোদন করেন।


এই কমিটিতে মানবতাবাদী ইসমাইল ফয়েজ উল্যা রাসেল ও মো. আমির হোসেনকে সহসভাপতি, মো.আলা উদ্দিন ইউসূফকে যুগ্ম সাধারণ সম্পাদক, মোহাম্মদ জলিল হোসেনকে সাংগঠনিক সম্পাদক, মো. মাহবুর আলমকে সহ-সাংগঠনিক, মো. নুরুল ইসলাম নিশানকে কোষাধ্যক্ষ, মো. জাকির হোসেনকে দপ্তর সম্পাদক, একেএম মাহবুবুল আলমকে সহ-দপ্তর সম্পাদক, রনি কুমার দাসকে প্রচার সম্পাদক, মো. আনোয়ার উল্যাকে সহ-প্রচার সম্পাদক, মুফতী মাঈন উদ্দীনকে ধর্ম বিষয়ক সম্পাদক, মো. ইমাম হোসেনকে আইন বিষয়ক সম্পাদক, মো. আবদুল জলিলকে সহ-আইন বিষয়ক সম্পাদক, মো. ইমাম উদ্দিন আজাদকে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, মো. ফিরোজ উদ্দিনকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, আবুল খায়ের সোহাগকে শিক্ষা বিষয়ক সম্পাদক ও ইয়াছমিন আরা বেগমকে মহিলা বিষয়ক সম্পাদক করা হয়েছে।


অনুমোদিত কমিটিতে বলা হয়, বাংলাদেশ মানবাধিকার কমিশন জাতিসংঘ মানবাধিকার কমিশন, বাংলাদেশ সরকার, যুক্তরাষ্ট্র সরকার ও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের নিবন্ধিত একটি বিশ^ব্যাপী মানবাধিকার প্রতিষ্ঠান। বাংলাদেশ মানবাধিকার কমিশন নোয়াখালী জেলা শাখার ৩১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি আগামী ১৯ মার্চ ২০২৫ সাল পর্যন্ত মেয়াদে আনুষ্ঠানিকভাবে অনুমোদন প্রদান করা হয়েছে।বাংলাদেশ মানবাধিকার কমিশন নোয়াখালী জেলা শাখার মাধ্যমে এ অঞ্চলের প্রতিটি অসহায় ও নির্যাতিত নারী-পুরুষ তথা ধর্ম, বর্ণ, গোত্র, জাতি-উপজাতি নির্বিশেষে সমভাবে আইনগত সাহায্য পাবে এবং মানবাধিকার লংঘন জনিত যে কোন কর্মকান্ড প্রতিরোধে প্রতিবাদী ভূমিকা পালন করবেন।


সময় জার্নাল / এস এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল