শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইবিতে অবতরণিকা উৎসবে গ্রুপভিত্তিক সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

বুধবার, মার্চ ২২, ২০২৩
ইবিতে অবতরণিকা উৎসবে গ্রুপভিত্তিক সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের অবতরণিকা উৎসবে  টি-শার্ট বিতরণকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২২ মার্চ) প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ  সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপন অনুযায়ী, আনিত অভিযোগের প্রেক্ষিতে ঘটনার সুষ্ঠু তদন্তের লক্ষ্যে ছাত্র-উপদেষ্টা ও প্রক্টোরিয়াল বডির যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী এই কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুর্শীদ আলমকে আহবায়ক এবং সহকারী নিরাপত্তা কর্মকর্তা তোফাজ্জেল হোসেনকে সদস্য সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন সহকারী প্রক্টর সাজ্জাদুর রহমান টিটু।

কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তবে নির্দিষ্ট কোনো সময় নির্ধারণ করে দেয়নি প্রশাসন।

জানা যায়, গত ১৬ মার্চ অনুষদ ভবনস্থ বাংলা মঞ্চে চলছিল ব্যাচটির অবতরণিকা উৎসব। সকালে উৎসবের টি-শার্ট বিতরণের দায়িত্বে ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মুশফিকুর রহমান। মুশফিক সবাইকে টি শার্টের সংখ্যা গুণে দেওয়ার কথা বলেন। কিন্তু ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী তাসিন ইসলাম রাহিন তাকে না বলেই এলোমেলোভাবে টি-শার্ট দিতে গেলে মুশফিক তাকে বাঁধা দেন৷

এ সময় তাদের মধ্যে বাকবিতন্ডার সৃষ্টি হয়। পরবর্তীতে দুপুর ২টায় বাংলা মঞ্চে অনুষ্ঠান চলাকালে এই ঘটনার জের ধরে রাহিন, ব্যবস্থাপনা বিভাগের রাব্বি ফকির ও ল'এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের মোবারক হোসাইন আশিকের নেতৃত্বে প্রায় ৩৫/৪০ জন মুশফিকসহ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী রানা আহম্মেদ অভি ও সাব্বির রহমান শাওনের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় আহত হওয়ায় তখন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে তাদেরকে চিকিৎসা দেওয়া হয়।

ওইদিনই বিষয়টি নিয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগপত্র জমা দিয়েছিলেন ভুক্তভোগীরা। পরে উক্ত ঘটনায় আবার ভুক্তভোগীদের বিরুদ্ধে  অভিযোগ এনে ঘটনার সুষ্ঠু তদন্তের আবেদন জানিয়ে পাল্টা অভিযোগ করেন অভিযুক্তরা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল