শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কবিরহাটে প্রাথমিক বিদ্যালয়ের ৪ শিক্ষকের বিরুদ্ধে মামলা

সোমবার, মার্চ ২৭, ২০২৩
কবিরহাটে প্রাথমিক বিদ্যালয়ের ৪ শিক্ষকের বিরুদ্ধে মামলা

মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে কোনো অনুষ্ঠান না করে বিদ্যালয়ে তালা দিয়ে লাপাত্তার ঘটনায় চার শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।সোমবার (২৭ মার্চ) জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন,গত বৃহস্পতিবার (২৩ মার্চ) এ মামলা হয়েছে। অভিযুক্ত শিক্ষকরা হলেন, কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের মনিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো. শহীদুল্লাহ, পলাশ চন্দ্র পাল, ফাহমিদা আক্তার ও প্রিয়াংকা রানী রাউৎ।

অভিযোগে জানা গেছে, গত ১৭ মার্চ (শুক্রবার) ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। দিবসটি পালনে সরকারিভাবে অনুষ্ঠানমালার আয়োজনের নির্দেশনা থাকলেও মনিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। বরং ওই দিন বিদ্যালয়ে তালা দিয়ে শিক্ষকরা ছিলেন লাপাত্তা। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন।

এ ঘটনায় গত ১৮ মার্চ  বিভিন্ন পত্রিকায় বিদ্যালয় তালা দেওয়ার ঘটনাটি  সংবাদ প্রকাশ হলে তা প্রশাসনের নজরে আসে। পরে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে বিভাগীয় মামলা করে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম  বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। অভিযুক্ত চার শিক্ষকের জবানবন্দি মতে প্রধান শিক্ষক শিপরা রানী ভৌমিক দায়ী থাকলে তাকেও আসামি করা হবে। দায়িত্বে অবহেলাকারী কাউকে ছাড় দেওয়া হবে না।

এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল