মঙ্গলবার, ২২ জুন ২০২১

দ্বিতীয় টেস্টে হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ

রোববার, মে ২, ২০২১
দ্বিতীয় টেস্টে হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কায় দ্বিতীয় টেস্টে হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে প্রথম টেস্ট ড্র করলেও দ্বিতীয় টেস্টে পাত্তা পায়নি  টাইগাররা। আলোকস্বল্পতায় ৫ উইকেট হাতে রেখে চতুর্থ দিন শেষ করে টাইগাররা।

অবিশ্বাস্য কিছু না ঘটলে দ্বিতীয় টেস্ট বাঁচানোর কোনো সম্ভাবনা নেই মুমিনুল হকের দলের। সেক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজ এবং নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর এ নিয়ে টানা চতুর্থ সিরিজ হারবে বাংলাদেশ।

শ্রীলঙ্কা ২৫৯ রানের লিড নিয়ে চতুর্থ দিন শুরু করলে ৯ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে তারা। সময় যত গড়িয়েছে, ব্যাটসম্যানদের জন্য উইকেট তত কঠিন হয়েছে। তাই বাংলাদেশকে চতুর্থ ইনিংসে ভুগতে হবে, বিষয়টি ছিল সহজেই অনুমেয়।

তাইজুল ইসলামের পাঁচ উইকেট শিকারের কীর্তি তাই ভুলে যেতে সময় নেয়নি বাংলাদেশ। লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে ভালো করার সুবাদে যে স্বস্তি এনে দিয়েছিলেন তাইজুল, দিনের খেলার সমাপ্তি ঘোষণা করার আগেই তা মিলিয়ে গেল। আলোক স্বল্পতায় নয়, সফরকারীদের ম্লান ব্যাটিংয়ে!

বাংলাদেশ ড্র এর বাস্তবতা মেনে না নিয়ে যেন জয়ের জন্য দ্বিতীয় ইনিংস শুরু করেছিল। সেই ভাব-ভঙ্গি ছিল ব্যাটসম্যানদের চোখেমুখে, উচ্চাভিলাষী শটে। স্কোরকার্ডও তাই বলছে। ইনিংস বড় করার চেষ্টার চেয়েও ছিল রান বাড়ানোর তাড়াহুড়া। দিনশেষে তাই আক্ষেপ হয়ে থাকল তামিম ইকবালের ২৪, সাইফ হাসানের ৩৪, নাজমুল হোসেন শান্তর ২৫, মুমিনুল হকের ৩২, মুশফিকুর রহিমের ৪০ রানের ইনিংস। যেন সবাই বড় ইনিংসের আভাস দিয়ে সাজঘরে ফেরার পণ নিয়ে নেমেছিলেন!

জিততে হলে বাংলাদেশকে করতে হবে আরও ২৬০ রান। তবে শক্ত হাতে সামলাতে হবে ৩ উইকেট শিকার করা রমেশ মেন্ডিস ও ২ উইকেট শিকার করা প্রবীণ জয়াউইকরামাকে। ৫ উইকেট হারিয়ে মুমিনুলদের সংগ্রহ ১৭৭ রান, চতুর্থ দিন শেষে।

সংক্ষিপ্ত স্কোর (৪র্থ দিন শেষে)

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৪৯৩/৭ (১৫৯.২ ওভার)

থিরিমান্নে ১৪০, করুনারত্নে ১১৮, ওশাদা ৮১, ডিকওয়েলা ৭৮*, রমেশ ৩৩

তাসকিন ৩৪.২-৭-১২৭-৪, তাইজুল ৩৮-৭-৮৩-১

বাংলাদেশ ১ম ইনিংস : ২৫১/১০ (৮৩ ওভার)

তামিম ৯২, মুমিনুল ৪৯, মুশফিক ৪০

জয়াউইকরামা ৩২-৭-৯২-৬, লাকমল ১০-০-৩০-২, রমেশ ৩১-৭-৮৬-২

শ্রীলঙ্কা ২য় ইনিংস : ১৯৪/৯ (ইনিংস ঘোষণা) (৪২.২ ওভার)

করুনারত্নে ৬৬, ধনঞ্জইয়া ৪১

তাইজুল ১৯.২-২৭২-৫, মিরাজ ১৪-৩-৬৬-২

বাংলাদেশ ২য় ইনিংস : ১৭৭/৫ (৪৮ ওভার)

মুশফিক ৪০, সাইফ ৩৪, মুমিনুল ৩২

রমেশ ২০-০-৮৬-৩, প্রবীণ ২০-৫-৫৮-২

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ