বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুর পৌরসভার চকবাজারে নিন্মমানের রাস্তার কাজ : জনমনে অসন্তোষ

মঙ্গলবার, এপ্রিল ৪, ২০২৩
ফরিদপুর পৌরসভার চকবাজারে নিন্মমানের রাস্তার কাজ : জনমনে অসন্তোষ

এহসান রানা,  ফরিদপুর প্রতিনিধি: 

 ফরিদপুরে নিন্মমানের খোয়া দিয়ে কাজ করছে ঠিকাদার । ফরিদপুরের শত বছরের পুরাতন বাজার চকবাজার । এই বাজারটি ফরিদপুর শহরের অন্যতম বাজার হিসেবে পরিচিত ব্যবসায়ীক কেন্দ্র । এই চকবাজারে যত প্রকার চাউল থেকে আরম্ভ সব ধরণের পণ্যের পাইকারী আড়ত। ফরিদপুর পৌরসভা ও শহরের প্রাণ কেন্দ্র হিসেবে চকবাজারের রাস্তাটি

 সংস্কারের কাজ চলছে নিন্মমানের খোয়া দিয়ে। রাস্তার কাজটির ঠিকাদার হচ্ছে ফারুক হোসেন নামে এক ব্যক্তি। সরেজমিনে গিয়ে দেখা যায় পৌরসভার প্রকৌশলী সহ অন্যান্য কোন কর্মকর্তা – কর্মচারীদের রাস্তার কাজ দেখভাল করতে দেখা যায়নি।
এজন্যই কাজটি আরো বেশি নিন্মমানের হচ্ছে।

চকবাজারের একাধিক ব্যবসায়ীরা জানান , এতো নিন্মমানের খোয়াদিয়ে কাজ করছে যা ভাষায় বলার নেই । আবার অনেকে বিভিন্ন ধরণের ভয়ে রাস্তার কাজের নিন্মমানের বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি কারণ যেকোন সময় হামলা – মামলার শিকার হতে পারেন বিধায় । চকবাজারের এ রাস্তাটি দিয়ে প্রতিদিন দূর দুরান্ত থেকে প্রায় শতাধিক ট্রাকে মালামাল লোড – আনলোড হয় । যেভাবে নিন্মমানের কাজ হচ্ছে তাতে রাস্তাটি দুই এক মাস টিকতে পারে ।

এ বিষয়ে প্যানেল মেয়র মনিরুল ইসলাম জানান,  যদি এলাকাবাসী নিন্মমানের কাজ হয়েছে মেয়রের নিকট অভিযোগ করলে বিষয়টি মেয়র দেখভাল করবেন । তিনিই বলতে পারবেন কাজ ভালো হয়েছে না খারাপ হয়েছে ।

তিনি আরো জানান , চকবাজারের এই রাস্তাটি যেই ওয়ার্ডে অবস্থান ঐ ওয়ার্ডের কমিশনারের কাজটি বুঝে নেওয়া দায়িত্ব ।
এ বিষয়ে  ঐ ওয়ার্ডের কমিশনার মোঃ ইদ্রিস জানান , বর্তমানে মালামালের দাম অতিরিক্ত বৃদ্ধি পাওয়ায় কাজের গুনগতমান একটু খারাপ হতে পারে ।তিনি আরো জানান , নিন্মমানের কাজের বিষয়টি পৌরসভার মেয়র সাহেবকে অবগত করুন ।

ফরিদপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী শামসুল আলম জানান , চকবাজারের রাস্তার কাজটি নিন্মমানের হচ্ছে বিষয়টি আমার জানা নেই। নিন্মমানের কাজ হলে বিষয়টি আমি দেখবো । চকবাজারের রাস্তার কাজটি কত টাকার জানতে চাইলে তিনি   সঠিক তথ্য দিতে পারেননি তবে তিনি এতটুকু বলেছেন যে প্যাকেজের আওতায় কয়েকটি এলাকায় এ ধরণের রাস্তার কাজ যৌথ ভাবে চলছে।

রাস্তার কাজের বিষয়ে ঠিকাদার ফারুক হোসেনের মুঠো ফোনে একাধিকবার কল দিলে তিনি তার ফোনটি রিসিভ করেন নাই ।  
চকবাজার এলাকার প্রায় শতাধিক ব্যক্তিরা জানান, এ নিন্মমানের কাজের সাথে পৌরসভার নির্বাহী প্রকৌশলী শামসুল আলম জড়িত রয়েছে বিধায় এতো নিন্মমানের কাজ হচ্ছে । এ পর্যন্ত তাকে কাজ করা এলাকায় দেখা যায়নি ।

নিন্মমানের কাজের বিষয়ে ফরিদপুরের পৌরসভার মেয়র অমিতাভ বোস জানান , নিন্মমানের কাজ করবার কোন সুযোগ নেই। চকবাজারের রাস্তার কাজটি নিন্মমানের কাজ করলে সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে ।  

উল্লেখ্য,  এর আগে ও এই ঠিকাদার এবং নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে এ ধরণের কর্মকান্ডের অভিযোগ রয়েছে। সুধী মহলের দাবি একটি ভয়ংকর চক্র ফরিদপুরের মেয়রের ভাবমুর্তি নষ্টের চেষ্টায় লিপ্ত রয়েছে। শুধু এখন ই নয় গত মেয়রের সময় ও এ ঠিকাদার ও প্রকৌশলীর বিরুদ্ধে এধরণের নিন্মমানের কাজের অভিযোগ রয়েছে। এদের খুটির জোড় কোথায় ?? 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল