বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাতক্ষীরা শহর থেকে সরিয়ে দেয়া হয়েছে আন্তঃজেলা পরিবহন কাউন্টার

মঙ্গলবার, এপ্রিল ৪, ২০২৩
সাতক্ষীরা শহর থেকে সরিয়ে দেয়া হয়েছে আন্তঃজেলা পরিবহন কাউন্টার

সাতক্ষীরা প্রতিনিধি:

জানযট নিরসন ও সাধারণ মানুষের চলাচল সহজ করার লক্ষ্যে দূরপাল্লার পরিবহন গুলো (আন্তঃজেলা পরিবহন কাউন্টার) সাতক্ষীরা শহর থেকে সরিয়ে দেয়া হয়েছে। জেলা আইন শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল থেকে দিনভর অভিযান চালিয়ে জেলা ট্রাফিক পুলিশ এই কার্যক্রম বাস্তবায়ন করে। 

খোঁজ নিয়ে যানা যায়, সাতক্ষীরা শহরের জানযট নিরসনের লক্ষ্যে সোমবার (৩ এপ্রিল) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। সভায় জেলা প্রশাসনের কার্মকর্তা, পুলিশ প্রশাসন, বিআরটিএ কর্মকর্তা, ট্রাফিক পুলিশ কর্মকর্তা ও জেলা বাস মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় শহরের যানজট নিরসনের লক্ষ্যে শহরের ভিতর থেকে দূরপাল্লার (আন্তঃজেলা) পরিবহন কাউন্টার গুলো অনত্রে সরিয়ে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

এদিকে শহর থেকে হঠাৎ করে দূরপাল্লার পরিবহন সরিয়ে দেয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। তারা নির্ধারিত সময়ে কাউন্টারে এসে গাড়ি না পেয়ে বিকল্প ব্যবস্থায় তারা প্রায় তিন কিলোমিটার দূরে শহরের বাইপাস সড়কের মোড়ে গিয়ে গাড়িতে উঠতে বাধ্য হয়েছেন। 

সাতক্ষীরা জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ জানান, শহরের যনজট নিরসনে শহর থেকে দূরপাল্লার বাস গুলো অনত্রে সরিয়ে নেয়া দরকার। কিন্তু এজন্য তাদের কিছুটা সময় দিতে হবে। আমি টিআইকে বলেছি মঙ্গলবার তাদের গাড়ি গুলো ছাড়তে দিতে। তবে এঘটনায় মালিক পক্ষরা ক্ষুব্ধ হয়েছে। তারা সাতক্ষীরা থেকে দূরপাল্লার পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিচ্ছে। আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি বলে তিনি জানান।

সাতক্ষীরা ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) শ্যামল কুমার চৌধুরী জনান, সাতক্ষীরা শহরকে যানজট মুক্ত করতে জেলা প্রশসাকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় শহরের মাঝে যেসব আন্তঃজেলা পরিবহন কাউন্টার তৈরী হয়েছে সেগুলো সরিয়ে দেয়ার সিদ্ধান্ত হয়। আমরা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে সেই সভার সিদ্ধান্ত বাস্তবায়ন করছি মাত্র।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল