বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নরসিংদীতে প্রতিদিন ২০০ অসহায় পাবেন ইফতার

মঙ্গলবার, এপ্রিল ৪, ২০২৩
নরসিংদীতে প্রতিদিন ২০০ অসহায় পাবেন ইফতার

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: 

নরসিংদীতে ছিন্নমূল, অসহায় পথচারীদের মধ্যে প্রতিদিন দুশজন করে পাবেন ইফতার সামগ্রী। এরই অংশ হিসেবে রোববার বিকেলে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারফ খানের পক্ষ থেকে শহরের জেলখানা মোড় এলাকায় দুশজন অসহায় পথচারীদের মাঝেইফতার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার।

ইফতার বিতরণকালে রিকসা চালক, ভিক্ষুক, গাড়ির হেলপার ও চালকসহ ফুটপাতের অসহায় মানুষ জনের ভীড় লক্ষ করা যায়। শুধু তাই নয়, অসহায় নারী, হিজড়া ও পথশিশুরাও লাইনে দাঁড়িয়ে ইফতার গ্রহন করে। ইফতার সামগ্রীর মধ্যে ছোলা, পানি, মিষ্টি, মুড়ি, বেগুনি ও খাজুর দিয়ে প্যাকেটজাত।

এক প্যাকেটে একসাথে ইফতারির সকল উপকরণ পেয়ে খুশি আফিয়া নামে এক নারী। তিনি অনেকটা হাফ ছেড়ে বলেন, রোজা আসার পর একসাথে এতোগুলো জিনিস দিয়ে ইফতার করতে পারিনি। আজ মন ভরে খাইমু।

তার সাথে রমজান মিয়া নামে এক শিশু জানায়, আমি সারাদিন রোজা রেখেছি। আমার মা আমাকে এত্তোগুলা ইফতার কোনদিন দিতে পারেনি। আজ ডিসি স্যারের দেয়া ইফতার দিয়া ভাই বইনদের নিয়ে একসাথে ইফতার করমু।

ইফতার বিতরণকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা মনোয়ার বলেন, এই রমজান মাসে অনেক অসহায় ও পথচারীরা ভালোমানের উপকরণ দিয়ে ইফতার করতে পারেনা। তাই নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারফ খানের নিজস্ব চিন্তা আর ভাবনায় প্রতিদিন দুশজন লোককে ইফতার সামগ্রী দেয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এরই অংশ হিসেবে আজকের এই ইফতার সামগ্রী বিতরনের কার্যক্রম শুর করা হলো। আশা করছি ঈদের আগ পর্যন্ত এই কার্যক্রম চলবে। আর বিশেস করে ইফতার প্রতিদিন জেলা প্রশাসনের নিজস্ব গাড়ি করে শহরের বিভিন্ন মোড়ে, হাটবাজারে গিয়ে সুশৃঙ্খলভাবে বিতরণ করা হবে।

ইফতার বিতরণকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল জাকি, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম ও সহকারী কমিশনার মেহেদী হাসান কাউছার। জেলা প্রশাসনের পক্ষ প্রতিদিন দুশজন অহসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করবে বলে জানালেন কর্তপক্ষ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল