বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে জনগুরুত্বপূর্ণ স্থান থেকে ইউপি ভবন সরিয়ে নেয়ার চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

বুধবার, এপ্রিল ৫, ২০২৩
ফরিদপুরে জনগুরুত্বপূর্ণ স্থান থেকে ইউপি ভবন সরিয়ে নেয়ার চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

এহসান রানা , ফরিদপুর  প্রতিনিধি: 
 
ফরিদপুরে জনগুরুত্বপূর্ণ স্থান থেকে ইউনিয়ন পরিষদ ভবন সরিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছেন গাজনা ইউনিয়ন পরিষদ এর সদস্যবৃন্দ ও এলাকাবাসি।

মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ফরিদপুরের মধুখালি উপজেলার মথুরাপুরে অবস্থিত গাজনা ইউনিয়ন পরিষদ ভবন প্রাঙ্গণে এসব কর্মসূচি পালন করেন তারা। 

স্থানীয় রাজ্জাক জুট মিলের পরিচালক আবুল বাসার খান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, ১৯৪৭ সালের পর থেকেই মথুরাপুরের এই ভবনে গাজনা ইউনিয়ন পরিষদ এর কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

বর্তমান ভবনের অদূরে পরিষদের নিজস্ব জমিতে আধুনিক ভবন নির্মানের জন্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদন পাওয়ার পরও কেন ভবন নির্মান কাজ শুরু হচ্ছে না সে বিষয়েও সংবাদ সম্মেলনে প্রশ্ন তোলা হয়।

গাজনা ইউনিয়ন এর মধ্যবর্তী স্থান মথুরাপুর মধুখালি উপজেলা সদরের নিকটবর্তী ও বিভিন্ন সরকারি স্থাপনা থাকায় এলাকাটিতে রয়েছে সকল নাগরিক সুবিধা। ইউনিয়নের ৯ টি ওয়ার্ড এর মধ্যে ৬ টি ওয়ার্ডই মথুরাপুরের কাছাকাছি অবস্থিত।

গাজনা ইউপি সদস্য নুর হোসেন জানান, বর্তমান চেয়ারম্যান ও তার সহযোগীদের সুবিধার্থে পরিষদ ভবনটি দেড়শ বছরের পরিচিত স্থান থেকে সরিয়ে যোগাযোগ অনুন্নত প্রত্যন্ত এলাকায় নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।

পরিষদ সরিয়ে নেয়ার অপচেষ্টা বন্ধ করে দ্রুত আধুনিক ভবন নির্মান কাজ শুরু করার দাবি জানিয়েছেন পরিষদের সদস্যরা।

সংবাদ সম্মেলন শেষে মথুরাপুর বাজার সংলগ্ন মধুখালী-রাজবাড়ী আঞ্চলিক সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করে তারা।

মথুরাপুর থেকে ইউনিয়ন পরিষদ ভবন অন্যত্র সরিয়ে নিলে ইউনিয়নের সিংহভাগ মানুষ সরকারি সেবা থেকে বঞ্চিত হবে বলে মনে করেন এলাকাবাসী।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল