বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মোরেলগঞ্জে প্রভাবশালীদের বিরুদ্ধে সরকারি খাল ও চর দখলের অভিযোগ

রোববার, এপ্রিল ৯, ২০২৩
মোরেলগঞ্জে প্রভাবশালীদের বিরুদ্ধে সরকারি খাল ও চর দখলের অভিযোগ

এম.পলাশ শরীফ, বাগেরহাট: 

বাগেরহাটের মোরেলগঞ্জে প্রভানশালীদের বিরুদ্ধে সরকারি খাল, নদী ভরাটের চর অবৈধ দখল ও ভেকু মেশিন  দিয়ে মৎস্য বেড়িবাঁধ নির্মাণ করে জলাবদ্ধতা সৃস্টি করে ফসলহানীর অভিযোগ পাওয়া গেছে। 

ভূক্তভোগী গ্রামবাসি এ ঘটনায় রোববার বেলা ১১টায় মোরেলগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তাব্য পাঠ করেন নুরুল ইসলাম শিকদার।

 সংবাদ সম্মেলনে তিনি বলেন, উপজেলার পঞ্চকরন ইউনিয়নের পঞ্চকরন মৌজার ১নং খতিয়ানে ১৩৪,২০৭,২১০ নং দাগের সরকরি দরগাবাড়ি খালসহ ঘষিয়াখালী নদীর চর দখল ও ভেকু মেশিন দিয়ে ভেড়িবাধঁ তৈরী করছে কতিপয় প্রভাবশালী ব্যক্তি। যার কারনে চাষাবাদকৃত জমিতে জলাবদ্ধতার সৃষ্টি ও ফসল উৎপাদন ব্যাহত হচ্ছে। দখলদার হিসেবে ওই গ্রামের বেলায়েত শেখ, বাহার খান, রিয়াদ খান ও রুস্তুম আলী রয়েছে বলে সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে উল্লেখ করেন। এসব প্রভাবশালীদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে উল্টো হুমকি-ধমকিসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়।

স্থানীয় ভূক্তভোগীরা এ বিষয়ে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে দায়ের করেও কোন প্রতিকার পাননি। ক্ষতিগ্রস্ত এলাকাবাসি প্রভাবশালীদের হাত থেকে অবৈধভাবে খাল ও চর দখলমুক্ত করে জলাবদ্ধতা নিরসনপূর্বক ফসল রক্ষায় উর্দ্ধতন প্রশাসনের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবি জানান। 

এ দিকে পঞ্চকরণ ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, দরগাবাড়ি খাল দখলের বিষয়ে তিনি অবহিত নন। তবে, এ বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করা হবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল