বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

কক্সবাজারে হামদ নাতের মূর্ছনায় সংগীত প্রেমীদের উচ্ছ্বাস

মঙ্গলবার, এপ্রিল ১১, ২০২৩
কক্সবাজারে হামদ নাতের মূর্ছনায় সংগীত প্রেমীদের উচ্ছ্বাস

গোলাম আজম খান, কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার মেরিন সিটি কেরাত ও  হামদ নাত প্রতিযোগিতা মঞ্চে সকাল থেকেই  একে একে আসতে থাকে কোমলমতি শিশু-কিশোররা। ১৩৭ জন প্রতিযোগী ছিল বেশির ভাগই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। পরনে পায়জামা-পাঞ্জাবি। মাথায় টুপি। সঙ্গে পিতা-মাতারাও এসেছেন।

আজ মঙ্গলবার শহরের পাবলিক অডিটোরিয়াম  হামদ নাদের মাধ্যমে আল্লাহ'র প্রশংসায়  ও রসুলল্লাহ’র (সাঃ) সীরতের উপর গুণগানে  মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। বরেণ্য অতিথিরাও সুরের মূর্ছনায় শিহরিত হয়ে ওঠে মঞ্চ। পবিত্র রমজান উপলক্ষে ছিল দ্বিতীয় দিনের ব্যতিক্রম আয়োজন। গতকাল সোমবার  কেরাতের সুরের মূর্ছনায় কোরআন প্রেমীদের মুগ্ধ করেছিল প্রতিযোগিরা।

পবিত্র রমজান উপলক্ষে দুই দিনব্যাপী মেরিন সিটি কেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা ২০২৩"এমন অনুষ্ঠানের আয়োজন করে কক্সবাজারে। আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হয়ে দিনব্যাপী চলে চলবে। কক্সবাজার জেলার বিভিন্ন অঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠানের ১৩৭ জন শিক্ষার্থী দ্বিতীয় দিনের হামদ নাদ প্রতিযোগিতা অংশ নেয়া।

বিচারক প্যানেলে দায়িত্ব পালন করছেন বিশিষ্ট সাংবাদিক নেতা,সংগীতশিল্পী এডভোকেট জিএম আশেক উল্লাহ, গীতিকার, সুরকার অধ্যাপক মুহাজির ফরিদুল আলম, বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ও সংগীত পরিচালক বশিরুল ইসলাম ও বিশিষ্ট সংগীতশিল্পী ইকবাল হোসেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মেরিন সিটি গ্রুপের চেয়ারম্যান এএমজি ফেরদৌস।

আবু হেনা মোস্তফা কামালের সঞ্চালনায় চলছে দুই দিনব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠান। বিকালে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শহরের লিংক রোড মেরিন সিটি হাসপাতাল ও মেরিন সিটি কল্যাণ তহবিলের সহায়তায় আয়োজিত এই প্রতিযোগিতায় প্রতিটি ইভেন্টে ১০ জনকে পুরস্কৃত করা হচ্ছে। এতে প্রথম পুরস্কার ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৭ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা এবং চতুর্থ থেকে দশম পর্যন্ত প্রতিজনকে ২ হাজার টাকা করে পুরস্কার ও মেডেল দেয়া হবে। দু’টি ইভেন্টে ২০ জন প্রতিযোগী পুরস্কার পাবেন।

মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সিনিয়র সাংবাদিক আনছার হোসেন ও ইসলাম মাহমুদ ও এম আলী আকবর অনুষ্ঠান পরিচালনা করছেন।

প্রসঙ্গত, বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মেরিন সিটি গ্রুপের চেয়ারম্যান এএমজি ফেরদৌসের অর্থায়নে "মেরিন সিটি কেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা ২০২৩" অনুষ্ঠান চলছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল