বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রামুর ঈদগড় থেকে অস্ত্রসহ তিন ব্যবসায়ী গ্রেফতার

বৃহস্পতিবার, এপ্রিল ১৩, ২০২৩
রামুর ঈদগড় থেকে অস্ত্রসহ তিন ব্যবসায়ী গ্রেফতার

খালেদ হোসেন টাপু, রামু:

কক্সবাজারের রামু উপজেলায় অভিযান চালিয়ে তিনজন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। 

বুধবার (১২ এপ্রিল )দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম।

গত সোমবার (১০ এপ্রিল ) উপজেলার ঈদগড় ইউনিয়নের ঢালারমোড় ও সদরের চৌফলদন্ডী থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত তিনজন হলেন কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীর বানিয়াপাড়ার আবছার কামালের ছেলে মো. হুমায়ুন কবির, একই ইউপির সাবেক পাড়ার এনামুল হকের ছেলে মো. রিয়াজ উদ্দীন ও চৌফলদন্ডীর ডেইলপাড়ার সিরাজুল ইসলামের ছেলে আবদুল মালেক।

পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম বলেন, খবর পেয়ে ডিবি পুলিশের একটি টিম ঈদগড় ইউপিতে অভিযান চালায়। এক পর্যায়ে ঈদগড় ঢালারমোড় এলাকায় অস্ত্র ব্যবসায়ীদের একটি সিএনজি অটোরিকশা সামনের দিকে আসতে দেখে থামানো হয় এবং হাতেনাতে অস্ত্র ব্যবসায়ী হুমায়ুন কবির ও রিয়াজ উদ্দীনকে গ্রেফতার করা হয়। 

এসময় তাদের কাছ থেকে ১২ রাউন্ড রাইফেলের গুলি, ৩টি রাইফেলের ভাঙ্গা গুলি, দেড় হাজার পিস বুলেট উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আবদুল মালেককে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের একটি সংঘবদ্ধ চক্র অবৈধ অস্ত্র তৈরি, অস্ত্র চোরাচালান ও অস্ত্র ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাসী গোষ্ঠীর কাছে ও দেশের বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডে অস্ত্র সরবরাহ করতো বলে তারা স্বীকার করেছেন। এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতারের তিনজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল