বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে ভিজিএফের চাল চুরির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

শুক্রবার, এপ্রিল ১৪, ২০২৩
ফরিদপুরে ভিজিএফের চাল চুরির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

এহসান রানা,  ফরিদপুর  প্রতিনিধি: 

ফরিদপুরের নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নে ভিজিএফের চাল ওজনে কম দিয়ে চুরি করার করার অভিযোগ পাওয়া গেছে।

 বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাইমদ্দিন মন্ডল ও ট্যাগ অফিসারের প্রতিনিধি উপ সহকারী কৃষি কর্মকর্তা মতিউল্লাহ এর উপস্থিতিতে জনপ্রতি ৯ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

জানা গেছে, এবারের ঈদুল ফিতর উপলক্ষে রামনগর ইউনিয়নে ৫০২ টি কার্ড বরাদ্দ দেওয়া হয়েছে। সরকারি নির্দেশ মোতাবেক জনপ্রতি ১০ কেজি করে চাল বিতরণের নিয়ম থাকলেও রামনগর ইউনিয়নে ৯ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। ভিজিএফ বিতরণের সময় রামনগর ইউনিয়ন পরিষদের ট্যাগ অফিসার উপজেলা কৃষি কর্মকর্তা তিলক কুমার ঘোষ অনুপস্থিত ছিলেন।

ট্যাগ অফিসারের প্রতিনিধি উপ সহকারী কৃষি কর্মকর্তা মতিউল্লাহ জানান, প্রতি বস্তায় গোডাউন থেকে চাল ওজনে কম দেওয়া হয়েছে। তাই চেয়ারম্যান সাহেব আমাকে জনপ্রতি ৫০০ গ্রাম করে চাল কম দিতে বলেছে। আমি তাই ওজনে কম দিচ্ছি। বিশ্বাস না হলে, আপনারা চালের বস্তাগুলো মেপে দেখতে পারেন৷ 

ট্যাগ অফিসার উপজেলা কৃষি কর্মকর্তা তিলক কুমার ঘোষ জানান, দশ কেজির নিচে চাল দেওয়ার কোনো সুযোগ নেই। চাল কম পড়লে তা পুরোন করে দেওয়া হবে।

উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা শাহনেওয়াজ আলম দিনা জানান, গোডাউন থেকে কোনো প্রকারের চাল কম দেয়া হয়না। গোডাউন থেকে সঠিক পরিমাপ করে বুঝে নেওয়ার পরে, চাল কমের অভিযোগ আমরা গ্রহন করবো না। 

রামনগর ইউপির চেয়ারম্যান কাইমুদ্দিন মন্ডল জানান, আমি কাউকে চাল কম দিতে বলিনি। ট্যাগ অফিসার আমার নামে মিথ্যাচার করছে।  চাল কম পড়লে প্রয়োজনে আমি চাল কিনে দিতে চেয়েছি।

ফরিদপুরের নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক জানান, চাল কম দেওয়ার খবর শুনেছি, ওখানে চাল বিতরন স্থগিত রাখতে বলেছি। জনপ্রতি দশ কেজির কম বিতরণ করলে, চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল