মঙ্গলবার, ১৮ মে ২০২১

রাবি শিক্ষকদের গুলি করার হুমকি, সিন্ডিকেট সভা স্থগিত

মঙ্গলবার, মে ৪, ২০২১
রাবি শিক্ষকদের গুলি করার হুমকি, সিন্ডিকেট সভা স্থগিত

নোমান ইমতিয়াজ, রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিন্ডিকেট সভা নিয়ে উপাচার্য বাসভবনের সামনে অবস্থানরত দুর্নীতিবিরোধী শিক্ষকদের সাথে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এক পর্যায়ে শিক্ষকদের ‘গুলি করার’ হুমকি দেন চাকরি প্রত্যাশী এক ছাত্রলীগ নেতা। 

মঙ্গলবার (৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা পর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম সিন্ডিকেট সভা স্থগিতের ঘোষণা দেন। 

জানা গেছে, হুমকি দাতা চাকরি প্রত্যাশীর নাম আকাশ। বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচন্ডী এলাকার বাসিন্দা। তিনি স্থানীয় ছাত্রলীগ রাজনীতির সঙ্গে যুক্ত।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনে সিন্ডিকেট সভা আহ্বান করা হয়। উপাচার্য সিন্ডিকেট সভায় পছন্দের প্রার্থীদের অ্যাডহকে চাকরি দিতে জোর চেষ্টা চালাচ্ছেন এমন অভিযোগে সভা বন্ধের দাবিতে বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দেন প্রগতিশীল শিক্ষক সমাজের দুর্নীতি বিরোধী শিক্ষকরা। 

সেখানে সকাল থেকে চাকরিপ্রত্যাশী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী ও বহিরাগতরা অবস্থান নেন। শিক্ষকরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসভবনে প্রবেশ করতে চাইলে চাকরিপ্রত্যাশীরা বাধা দেন। এসময় উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। একপর্যায়ে শিক্ষকরা জোরপূর্বক প্রবেশের চেষ্টা করলে ছাত্রলীগের নেতারা শিক্ষকদের লাঞ্চিত করেন।

শিক্ষকদের গুলি করার বিষয়টি অস্বীকার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, এ বিষয়টি আমি জানি না। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক আছে।  

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ