বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ট্রলারের পাটাতনে পলিথিনে মোড়ানো ছিল ১০ কঙ্কাল

রোববার, এপ্রিল ২৩, ২০২৩
ট্রলারের পাটাতনে পলিথিনে মোড়ানো ছিল ১০ কঙ্কাল

জেলা প্রতিনিধি:

বঙ্গোপসাগরের কক্সবাজার জেলাধীন নাজিরারটেক পয়েন্টে ভেসে আসা ট্রলারের পাটাতন থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। মরদেহগুলো পচে-গলে বিকৃত হয়ে কঙ্কালে পরিণত হয়েছে। পুলিশের ধারণা, সাগরে অন্তত ১৫ থেকে ২০ দিন আগে তাদের মৃত্যু হয়েছে।

রোববার (২৩ এপ্রিল) দুপুর ১টার দিকে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে বিকৃত হয়ে যাওয়া লাশগুলো উদ্ধারে তৎপরতা শুরু করে। পরে একে একে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক অতিশ চাকমা জানিয়েছেন, এ পর্যন্ত ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। অন্তত ১৫ থেকে ২০ দিন আগে সাগরে পরিকল্পিতভাবে এসব জেলেদের হত্যা করা হয়েছে। মরদেহগুলো পাওয়া যায় ট্রলারের পাটাতনে অর্থাৎ মাছ রাখার বাক্সে পলিথিনে মোড়ানো।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, সাধারণত একটি ট্রলারে ১৫ থেকে ২০ জন জেলে থাকেন। তাই ট্রলারে আরও মরদেহ থাকতে পারে বলে আমাদের ধারণা। তবে উদ্ধার অভিযান এখনো চলমান রয়েছে।

এদিকে, ঘটনার সর্বশেষ পরিস্থিতি জানিয়ে কক্সবাজার সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ট্রলারটি এখনো সাগরে অর্ধ নিমজ্জিত রয়েছে। আমাদের টিম সেখানে উদ্ধার তৎপরতা পরিচালনা করছেন। ট্রলারে মোট কতজনের লাশ আছে- তা এখনই বলা যাচ্ছে না। মরদেহগুলো পচে-গলে কঙ্কালে পরিণত হয়েছে। তবে কী কারণে এমন হয়েছে- তা এখনই বলা যাচ্ছে না। বিস্তারিত পরে জানানো হবে।

এর আগে রোববার সকালে স্থানীয়রা নাজিরারটেক পয়েন্টে একটি ট্রলার দেখতে পান। পরে কাছে গেলে তারা ভাসমান ওই ট্রলারে একজনের পা বাইরে বের হওয়া অবস্থায় দেখেন। এরপর বিষয়টি সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসনকে জানানো হয়। পরবর্তীকালে খবর পেয়ে দুপুরের দিকে ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযানে নামে ফায়ার সার্ভিস ও পুলিশের টিম।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল