বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ঈদ পুনর্মিলনীতে ৫০ দরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছেন চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি

সোমবার, এপ্রিল ২৪, ২০২৩
ঈদ পুনর্মিলনীতে ৫০ দরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছেন চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

দেশব্যাপী ব্যাংকিং সেক্টরে কর্মরত কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কর্মকর্তাদের সংগঠন চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি (সিবিএস)’র ঈদ পুনর্মিলনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গতকাল টাইমস্ স্কয়ারে আয়োজিত অনুষ্ঠানে পূবালী ব্যাংকের চেয়ারম্যান মঞ্জুরুর রহমান এবং সংগঠনের অন্যান্য সদস্যদের সহযোগীতায় ৫০টি দরিদ্র পরিবারকে সেলাই মেশিন ও আর্সেনিক মুক্ত সুপেয় পানির টিউবওয়েল বিতরণ করা হয়। 

সিবিএস সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মাইন উদ্দিন আহমেদের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও এনসিসি ব্যাংকের ইভিপি আবদুল্লাহ-আল-কাফি মজুমদার, সমন্বয়ক ও পূবালী ব্যাংকের কর্মকর্তা এস এম. হাবিব মহসিন সুধনের সার্বিক তত্ত¡াবধানে এবং দপ্তর সম্পাদক ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোস্তাক আহমেদের পরিচালনায় দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রায় চার শতাধিক ব্যাংক কর্মকর্তা অংশগ্রহণ করেন। 
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাউথইস্ট ব্যাংকের এমডি নুরুদ্দিন এম ছাদেক হোসাইন, সাউথবাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের এমডি হাবিবুর রহমান, ডাচ-বাংলা ব্যাংকের ডিএমডি মোহাম্মদ শহিদ উল্লাহ এফসিএ, অগ্রণী দুয়ার’র ডিএমডি মোঃ কামরুজ্জামান, জনতা ব্যাংকের জিএম নূরুল ইসলাম মজুমদার, ইসলামী ব্যাংকের ইভিপি এ কে এম শহিদুল হক খন্দকার, ওয়ান ব্যাংকের এসইভিপি মোঃ নজরুল ইসলাম, ফার্স্টসিকিউরিটি ইসলামী ব্যাংকের ইভিপি কাজী মোতাহার হোসেন, শাহজালাল ইসলামি ব্যাংকের এসইভিপি আশফাকুল হক মিঠু এফসিএ, এবি ব্যাংকের এসভিপি ও কুমিল্লা শাখার ব্যবস্থাপক মোঃ নাসির উদ্দিন চৌধুরী, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ভিপি কাজী ছায়েদ মাহমুদ তারেক, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক মোহাম্মদ জয়নাল আবেদীন খান ও মোহাম্মদ রফিকুল ইসলাম, এভিপি কাজী মোঃ ইলিয়াছ এবং এফএভিপি মো. মোজাহারুল ইসলাম চৌধুরী, অগ্রণী ব্যাংকের এজিএম আগা আজিজুল ইসলাম চৌধুরী, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান সোহেল ও সহ-সাংগঠনিক সম্পাদক এ. জে. এম বাহাউদ্দিন নোমান এবং উত্তরা ব্যাংকের কর্মকর্তা মো. নুর-ই-এলাহি, সোস্যাল ইসলামী ব্যাংকের কর্মকর্তা ইয়াসির আল নেওয়াজ আরিফ ও সাউথইস্ট ব্যাংকের কর্মকর্তা শফিউল আজমসহ আরও অন্যান্য নেতৃবৃন্দ। 

মোহাম্মদ শহিদ উল্লাহ এফসিএ বলেন, সদস্যদের স্বাস্থ্য সেবার লক্ষ্যে বিভিন্ন হাসপাতালে স্বল্পব্যয়ে চিকিৎসার জন্য হেলথ কার্ডের উদ্যোগ নেয়া হয়েছে। একটি ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা করার কাজ চলছে এবং একটি প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে, যেখানে সদস্যদের জন্য ট্রেনিং ও ওয়ার্কশপের ব্যবস্থা থাকবে।
আবদুল্লাহ-আল-কাফি মজুমদার বলেন, চৌদ্দগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষা বৃত্তির কাজ চলছে এবং চৌদ্দগ্রামে একটি গ্রন্থাগার স্থাপনের পরিকল্পনা রয়েছে।

রাজধানী ঢাকায় সিবিএস-এর স্থায়ী কার্যালয় স্থাপনের প্রত্যাশার কথা জানিয়ে এ কে এম শহিদুল হক খন্দকার বলেন, বাংলাদেশের সকল পেশাজীবীদের নিজস্ব প্লাটফর্ম থাকলেও আমাদের তা নেই, অথচ আমাদের ব্যাংকাররা প্রত্যেকেই আর্থিক ও সামাজিকভাবে যথেষ্ট সম্মানজনক অবস্থানে রয়েছে। 

অন্যান্য বক্তারা চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটিকে ব্যাংকিং সেক্টর তথা চৌদ্দগ্রামের উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে সবসময় নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপাশি সংগঠনের সদস্যগণের মধ্যে পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি, ঐক্য-ভ্রাতৃত্ব, সোহার্দ্য, পেশাগত উন্নয়ন, সহযোগিতার মনোভাব ও মানবসেবার ব্রত নিয়ে সামনে এগিয়ে যাবার আহŸান জানান তারা। সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় অরাজনৈতিক সেবামূলক পেশাজীবী সংগঠন হিসাবে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটি তার অভিষ্ট লক্ষ্য অর্জনে সামনে এগিয়ে যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে চৌদ্দগ্রাম ব্যাংকার্স সোসাইটির আজীবন সদস্যদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। 


এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল