বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

একসঙ্গে বৃষ্টি-তাপপ্রবাহ: কমবে দিন ও রাতের তাপমাত্রা

শনিবার, এপ্রিল ২৯, ২০২৩
একসঙ্গে বৃষ্টি-তাপপ্রবাহ: কমবে দিন ও রাতের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক:

দেশে বৃষ্টি ও তাপপ্রবাহ একসঙ্গে হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে আগামী ২৪ ঘণ্টায় দেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

শনিবার (২৯ এপ্রিল) আবহাওয়াবিদ মো. বজলুর রশিদের সই করা পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। 

এতে বলা হয়, ঢাকা, মাদারীপুর, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল, পটুয়াখালী ও ভোলা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী পাঁচ দিনের প্রথমার্ধের মাঝামাঝি সময়ে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কুমারখালীতে ২৫ মিলিমিটার। আর বান্দরবান ও খুলনায় সর্বোচ্চ ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২০.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নিক্লিতে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল