বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরের ঔষধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবীতে মানববন্ধন

মঙ্গলবার, মে ২, ২০২৩
ফরিদপুরের ঔষধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবীতে মানববন্ধন

এহসান রানা,  ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে ঔষধ ব্যবসায়ীদের গায়ের দামে ঔষধ বিক্রিতে বাধ্য না করা ও সাধারন জনগনকে ঔষধ সিন্ডিকেটের হাত থেকে রক্ষার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ফরিদপুর প্রেসক্লাসের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে এ মানববন্ধনে বক্তব্য রাখেন মানববন্ধনের সমন্বয়কারী ইঞ্জিনিয়ার পারভেজ মন্ডল, স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড লিংক এর সভাপতি খায়রুল ইসলাম রোমন, মুক্তিযোদ্ধ সন্তান সংসদের সাধারন সম্পাদক রুমন চৌধুরী, মানবাধিকার সংস্থার প্রচার ও প্রকাশনা সম্পাদক রমজান শেখসহ জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবিন্দ ও সাধারন জনগন।

এসময় বক্তরা বলেন , কিছুদিন আগেও ফরিদপুরে সকল শ্রেনীপেশার মানুষ ঔষধ ক্রয় করার সময় ৫থেকে ১০ শতাংশ হারে ছাড় পেতেন।কিন্তু বর্তমানে ড্রাগ সমিতির একটি চক্র সিন্ডিকেটের মাধ্যমে সেই কমিশন বন্ধ করে দেয় এবং সাধারন জনগনকে প্যাকেটের গায়ের দামে ঔষধ ক্রয় করতে বাধ্য করছেন।

এসময় বক্তরা আরো জানান, কোন ঔষধ ব্যবসায়ী কারো কাছ থেকে ঔষধের দাম কম রাখলে তাকে জরিমানা প্রদানসহ লাইসেন্স বাতিলেরও হুমকী প্রদান করা হচ্ছে।ফলে জেলার সাধারন মানুষ তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আর তাই অতি দ্রুত ড্রাগ সমিতির এ সিদ্ধান্ত বাতিলেরও দাবী জানান বক্তরা।  

 মানববন্ধন শেষে সংগঠনের নেতৃব বৃন্দরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল