শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪

মেট্রোরেলে ঢিল : ‘অজ্ঞাতদের’ খোঁজ মেলেনি এখনো

বৃহস্পতিবার, মে ৪, ২০২৩
মেট্রোরেলে ঢিল : ‘অজ্ঞাতদের’ খোঁজ মেলেনি এখনো



সময় জার্নাল ডেস্ক:


মেট্রোরেলে ঢিল ছুড়ে গ্লাস ভাঙার ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে দাবি করে অজ্ঞাত পরিচয়ের আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। তবে ঘটনার ৪ দিনেও কোনো আসামির পরিচয় জানতে পারেনি কাফরুল থানা পুলিশ।

পুলিশ বলছে, মেট্রোরেল কর্তৃপক্ষের কাছে ভেঙে যাওয়া গ্লাসের ভিডিও ফুটেজ চাওয়া হয়েছে। পাশাপাশি কাজীপাড়া মেট্রো স্টেশনের পূর্ব পাশের একাধিক সিটিটিভি ফুটেজ সংগ্রহ করে বিশ্লেষণ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হয়েছে অর্ধশত স্থানীয় বাসিন্দাদের। তবে কোনো কূল-কিনারা হয়নি। খোঁজ মেলেনি অজ্ঞাতদের।


গত ৩০ এপ্রিল আনুমানিক দুপুর পৌনে ১২টার দিকে ঘটে যাওয়া ওই ঘটনায় কাফরুল থানায় বাদী হয়ে মামলা করেন ঢাকা মেট্রোরেল লাইন-৬ এর সহকারী ব্যবস্থাপক (লাইন অপারেশন) মো. সামিউল কাদির। মামলা নং ৩। আসামি অজ্ঞাত।


এজাহারে বাদী অভিযোগ করে বলেন, ‘গত ৩০ এপ্রিল বেলা ১১টা ৪৫ মিনিটের সময় আমি স্টেশন কন্ট্রোলার মিরপুর-১০ মারফত জানতে পারি যে, আগারগাঁও থেকে উত্তরা উত্তরগামী মেট্রো ট্রেন কাজীপাড়া স্টেশনে প্রবেশের পূর্ব মুহূর্তে স্টেশনের পূর্ব কাজীপাড়ার পূর্বপাশ থেকে অজ্ঞাতপরিচয় আসামিরা মেট্রোরেলের ক্ষয়ক্ষতি ও যাত্রীদের নিরাপত্তা বিঘ্নিত করার লক্ষ্যে ঢিল নিক্ষেপ করে। এতে মেট্রোরেলের ১টি জানালার গ্লাস ভেঙে যায়। এতে ক্ষতির পরিমাণ আনুমানিক ১০ লাখ টাকা।’


ওই ঘটনায় কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ঘটনাস্থলের আশপাশে বহুতল অনেক ভবন রয়েছে। যেকোনো ভবন বা ছাদ থেকে ঢিলটি ছুড়ে মারা হতে পারে। আমরা সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ ও বিশ্লেষণ করে দেখছি। এখন পর্যন্ত কাউকে আটক করা বা শনাক্ত করা সম্ভব হয়নি। সর্বাত্মক চেষ্টা চলছে। একাধিক টিম কাজ করছে।