বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪

ডেন্টালে ৩৭ হাজার পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ ৫৪৫

শনিবার, মে ৬, ২০২৩
ডেন্টালে ৩৭ হাজার পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ ৫৪৫

নিজস্ব প্রতিবেদকঃ

সরকারি বেসরকারি ডেন্টাল মেডিকেল কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল এক দিন পরই প্রকাশিত হয়েছে। প্রায় ৩৭ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণের এই পরীক্ষায় ভর্তির জন্য উত্তীর্ণ হয়েছেন ৫৪৫ জন।

শনিবার (৬ মে) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের চিকিৎসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফল প্রকাশের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ বিডিএস ভর্তি পরীক্ষা গত ৫ মে (শুক্রবার) অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ হতে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত নম্বরের ভিত্তিতে মেধা, পছন্দক্রম, কোটা অনুযায়ী ৫৪৫ জনকে একটি সরকারি ডেন্টাল কলেজ এবং আটটি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হলো।

এতে আরও বলা হয়, নির্বাচিত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা আগামী ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত অফিস চলাকালীন ভর্তি সম্পন্ন করতে হবে। আবেদনপত্রে উল্লিখিত তথ্যাদির স্বপক্ষে পরীক্ষার্থী কর্তৃক প্রমাণ প্রদানে ব্যর্থ হলে বা প্রদানকৃত তথা অসত্য বলে প্রতীয়মান হলে যেকোনো সময় তার ভর্তি বাতিলপূর্বক আইনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতি ফলের ওপর বিধিসম্মত যেকোনো পরিবর্তন কেন্দ্রীয় ভর্তি কমিটি সংরক্ষণ করে।

ভর্তি পরীক্ষার ফল যা শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dgme.gov.bd ও www.dghs.gov.bd থেকে জানতে পারবে। একইসঙ্গে সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের টেলিটকের 01550155555 নম্বর থেকে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার সংক্রান্ত তথ্য উপরে বর্ণিত ওয়েবসাইটসমূহ এবং সংশ্লিষ্ট ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট থেকে বেসরকারি ডেন্টাল কলেজ বা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিসমূহে ভর্তির বিষয়ে পরবর্তীতে বিজ্ঞপ্তি ভর্তি করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফল পুনঃনিরীক্ষণে করণীয়

ফল পুনঃনিরীক্ষনে জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ৯ মে থেকে ১৩ মে এর মধ্যে টেলিটক নম্বর থেকে এসএমএসের মাধ্যমে অফেরতযোগ্য এক হাজার টাকা জমা দিয়ে পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করাতে পারবে। পুনঃনিরীক্ষার ফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

পুনঃনিরীক্ষণ পদ্ধতি: টেলিটকের যেকোনো প্রিপেইড মোবাইল থেকে SMS করতে হবে। ১ম SMS: DGME RSC Roll No লিখে পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে (যেমন DGME RSC< Space>1116000) Message এ একটি PIN নম্বর আসবে।

২য় SMS ফি প্রদানের জন্য PIN দিয়ে SMS করতে হবে DGME< Space > RSC< Space >YESPIN এবং পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে। যেমন: DGME< Space > RSC< Space >YES< Space > 3699 SMS-2 বাব একটি প্রাপ্তি স্বীকার SMS পাওয়া যাবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল