সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪

বিক্ষোভের সময় অগ্নিসংযোগ, সহিংসতার পিছনে ছিল 'হ্যান্ডলাররা' : ইমরান খান

রোববার, মে ১৪, ২০২৩
বিক্ষোভের সময় অগ্নিসংযোগ, সহিংসতার পিছনে ছিল 'হ্যান্ডলাররা' : ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক :


পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান এবং দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান শনিবার জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন। সুপ্রিম কোর্টের নির্দেশে তার মুক্তির পর প্রথম ভাষণ এটি। তাকে 'মিথ্যাবাদী এবং প্রতারক' বলার জন্য পাকিস্তান সেনাবাহিনীর নিন্দা ও সমালোচনা করেন তিনি। দ্য ডন।


সুপ্রিম কোর্টের (এসসি) নির্দেশে মুক্তি পাওয়ার পর এটি ছিল তার প্রথম ভাষণ। তিনি বলেন, পিটিআই একটি অহিংস দল। তিনি পুনর্ব্যক্ত করেছেন যে, তার সমর্থকরা তাদের ২৭ বছরের সংগ্রামে সর্বদা শান্তিপূর্ণতা বজায় রেখেছে।


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেছিলেন যে তিনি কখনই ২৫ মে ভুলতে পারবেন না যখন রাজ্য পিটিআই সমর্থক ও কর্মীদের উপর সহিংসতা চালিয়েছিল। তিনি দাবি করেন যে পুলিশ সদস্যরা তাদের বলেছে যে তারা হ্যান্ডলারদের কাছ থেকে আদেশ পেয়েছে।


সাবেক প্রধানমন্ত্রী বলেছিলেন যে, তিনি সহিংসতা এড়াতে চেয়েছিলেন। তাই তিনি রাষ্ট্রীয় বর্বরতার পরে ইসলামাবাদে অবস্থান প্রত্যাহার করেছিলেন। তিনি স্মরণ করেন যে তারা যদি সহিংসতা উস্কে দিয়ে থাকে তবে এটি গত বছর ওয়াজিরাবাদে তার উপর হত্যা প্রচেষ্টার পরে ঘটত।


সাবেক প্রধানমন্ত্রী বলেন, যারা নির্বাচন চায় তারা কখনো নৈরাজ্য চায় না। যাইহোক, যারা জানেন যে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে তারা তা করবে। তিনি স্মরণ করেন কিভাবে লাহোরে তার বাড়িতে পুলিশ হামলা চালায় যখন তিনি আদালতে হাজিরা দিতে ইসলামাবাদে গিয়েছিলেন।


একই দিন, ইমরান বলেছিলেন যে, ইসলামাবাদ জুডিশিয়াল কমপ্লেক্সে আরেকটি হত্যা চেষ্টা ব্যর্থ হয়েছে। তিনি পুনর্ব্যক্ত করেছেন যে পিটিআই দেশের একমাত্র রাজনৈতিক দল যেখানে শিশু সহ পরিবারগুলি জনসমাবেশে যোগ দেয়, তারা কেন দেশে অরাজকতা চাইবে তা দাবি করেন তিনি।


পিটিআই চেয়ারম্যান আবারও ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) থেকে যেভাবে তাকে গ্রেপ্তার করা হয়েছিল তার নিন্দা করেছেন, পুনরাবৃত্তি করেছেন যে আধাসামরিক রেঞ্জার্স তাকে গ্রেপ্তার করতে আসা উচিত হয়নি - অথচ তাকে আক্রমণ করেছে।


আত্মপক্ষ সমর্থন করে তিনি বলেছিলেন যে, আল-কাদির বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্য ছিল দেশের জন্য নেতৃত্ব তৈরি করা, যা ইসলামী শিক্ষার সাথে সম্পৃক্ত।


সাবেক প্রধানমন্ত্রী দাবি করেছেন যে তিনি আল-কাদির ট্রাস্ট থেকে কোনও ব্যক্তিগত সুবিধা পাননি, ব্যাখ্যা করেছেন যে একজন ট্রাস্টি কখনও কোনও আর্থিক সুবিধা পান না। তিনি সম্প্রতি বরখাস্ত হওয়া এনএবি চেয়ারম্যানের পাশাপাশি মামলায় তার স্ত্রীর নাম অন্তর্ভুক্ত করার জন্য হ্যান্ডলারদের নিন্দা করেছিলেন।


এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল