বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

অধ্যক্ষ মো.আলতাফ হোসেন শ্রেষ্ঠ অধ্যক্ষ মনোনীত

বৃহস্পতিবার, মে ১৮, ২০২৩
অধ্যক্ষ মো.আলতাফ হোসেন শ্রেষ্ঠ অধ্যক্ষ মনোনীত

এম. পলাশ শরীফ, জেলা প্রতিবেদক : 

দিঘলিয়া উপজেলার ঐতিহ্যবাহী আলহাজ্ব সরোয়ার খান কলেজের অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেন জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ  উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে মনোনীত হয়েছেন।

গতকাল জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির বিচারক প্যানেল  উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে তার নাম ঘোষণা করেন।  ২০০৫ সালে মোঃ আলতাফ হোসেন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

মোঃ আলতাফ হোসেন ১৯৬৮ সালের পহেলা আগস্ট পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার ভীমকাঠী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। বাবার নাম আব্দুল সোবহান মোল্লা। ও মায়ের নাম জোহরা খাতুন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে এম এ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে কবি কৃষ্ণচন্দ্র মজুমদারের জীবন ও সাহিত্য কর্মের  উপর এমফিল ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয় পিএইচডি গবেষক। তিনি ১৯৯৩ সালের ৪ আগস্ট আলহাজ্ব সারোয়ার খান ডিগ্রী কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৪ সালে উপাধাক্ষ হিসেবে নিয়োগ লাভ করেন। মোঃ আলতাফ হোসেন বাংলাদেশ বেতারের একজন নাট্যকার নাট্য শিল্পী গীতিকার ও কথক ।

 তিনি একজন কবি ও কথাসাহিত্যিক। তার প্রকাশিত কাব্যগ্রন্থ কৃষ্ণ মেঘের কাব্য , যৎ কিঞ্চিত ও জল তৃষ্ণায় কাঁদে জলজ শরীর। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কন্যা সন্তানের জনক তার স্ত্রীর নাম শিরিন সুলতানা ও মেয়ের নাম রওনক জাহান ইলেন।

অপরদিকে শ্রেষ্ঠ অধ্যক্ষ ছাড়াও আলহাজ্ব সারোয়ারখান কলেজ ১৪ টি বিষয়ে প্রথম স্থান অধিকার করেছেন
১.শ্রেষ্ঠ প্রতিষ্ঠান : আলহাজ্ব সারোয়ার খান কলেজ, ২. শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক: ডক্টর পারভীন সুলতানা, ৩. শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক: মোঃ ফয়সাল আহাম্মেদ, ৪. শ্রেষ্ঠ রেঞ্জার  শিক্ষক: ডক্টর পারভীন সুলতানা, ৫.শ্রেষ্ঠ রোভার শিক্ষক:  মোঃ শফিকুল ইসলাম, ৬. শ্রেষ্ঠ শিক্ষার্থী : সানজিদা আক্তার তোহা, একাদশ, ৭.. হামদ নাত প্রতিযোগিতা: মোছাম্মৎ জান্নাতি,একাদশ, ৮. বাংলা কবিতা আবৃত্তি ;মোছাঃ জান্নাতি, একাদশ, ৯. তাৎক্ষণিক অভিনয় : সানজিদা আক্তার তোহা, একাদশ, ১০.শ্রেষ্ঠ রোভার গ্রুপ: আলহাজ্ব সারোয়ার খান ডিগ্রী কলেজ, ১১.শ্রেষ্ঠ রোভার: মুন্সী আবুল কালাম আজাদ, ১২. শ্রেষ্ঠ বিএনসিসি গ্রুপ : আলহাজ্ব সারোয়ার খান ডিগ্রী কলেজ
১৩, শ্রেষ্ঠ দেশাত্মবোধক গান: নিবেদিতা কর্মকার।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল