বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে রাস্তার সংস্কার কাজ ৬ মাস ধরে বন্ধ

রোববার, মে ২১, ২০২৩
ফরিদপুরে রাস্তার সংস্কার কাজ ৬ মাস ধরে বন্ধ

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর শহরের প্রান কেন্দ্র অনাথের মোড় থেকে শুরু করে পৃর্বখাবাসপুরের মোড় পযর্ন্ত  ভি আই পি রাস্তা টি সংস্কারের জন‍্য ফরিদপুর পৌরসভা টেন্ডার আহবান করে।

এ সংস্কার কাজে বরাদ্দকৃত টাকা হচ্ছে প্রায় আড়াই কোটি টাকা। টেন্ডারে কাজটি পায় সাঈদ নামের এক ঠিকাদার।  ছয় মাস পৃর্বে রাস্তার কাজটি প্রথমে শুরু করলে ও  এক মাস পর থেকে বন্ধ করে রাখে ঠিকাদারি প্রতিষ্ঠান।

এলাকা বাসির অভিযোগ,  ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্ন মানের ইট, খোয়া, বালু দিয়ে কাজ করছে। এতে সাধারণ জনগনের চলাকালে বিঘ্ন ঘটছে। প্রতিদিন ঐ রাস্তায় ঘটছে দুর্ঘটনা। রাস্তা দিয়ে চলাচলকারী একাধিক জনসাধারন,  শিক্ষার্থী,  অটো চালক, রিক্সা চালকরা জানান ,  রাস্তা টি নিম্নমানের হচ্ছে এবং  ধীরগতিতে চলছে কিন্তু পৌরসভা কোন ব‍্যবস্থা গ্রহন করেছে না।

বিষয়ে ঠিকাদার সাঈদ জানান,   পৌরসভার বিভিন্ন সমস্যা এবং  বিদুৎ খুটির জন‍্য কাজ করতে বিলম্বিত হচ্ছে। তিনি আরো বলেন, কিছু  দিন পর পর পৌরসভা পানি লাইনের কাজ করে এতে মাটি উঠিয়ে আমার কাজের ক্ষতি হয়। আমি ভালো মানের ইট, খোয়া, বালু দিয়ে কাজ করে যাচ্ছি কিন্তু  পৌরসভার বিভিন্ন সমস্যার জন‍্য কাজ বিলম্ব হচ্ছে এবং  আমার কাজ বন্ধ রেখেছে।

এ বিষয়ে  নাম প্রকাশ না করার শর্তে, 
একজন কমিশনার জানান,  সাঈদ সাহেব  নিম্নমানের কাজ করছে বিধায় কাজ বন্ধ রাখা হয়েছে। তিনি  আরো বলেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলীর সাথে এ বিষয়ে যোগাযোগ করেন,  তিনি ভালো বলতে পারবে।

ফরিদপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী সামসুল আলমের মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি তার ফোন টি রিসিভ করে নাই।

ঐ এলাকার বসবাসকারী শতাধিক ব‍্যক্তিরা জানান , নিম্নমানের কাজ ও ধীরগতিতে কাজ হচ্ছে এ জন‍্য পৌরসভার নির্বাহীর ব‍্যর্থতা। তারা 
আরো বলেন আমাদের ধারণা  নিম্নমানের রাস্তার কাজের জন‍্য নির্বাহী প্রকৌশলী ও ঠিকাদার উভয়ই  দায়ী।  এদেরকে জবাবদিহি ও শাস্তির আওতায় আনার দাবি ও তারা জানান।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল