শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শিরোপা জয়ের পর হেরেই চলেছে বার্সা

বুধবার, মে ২৪, ২০২৩
শিরোপা জয়ের পর হেরেই চলেছে বার্সা

স্পোর্টস ডেস্ক:

আবারো হেরে গেছে, শিরোপা নিশ্চিত হবার পর টানা দুই ম্যাচে হারলো কাতালান ক্লাবটি। এবার ভাইয়াদলিদের মাঠে তাদের কাছেই ১-৩ গোলে হেরেছে বার্সালোনা।

মঙ্গলবার ম্যাচ শুরুর মাত্র ৮২ সেকেন্ডেই গোল করেন আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন। তবে দলের পক্ষে নয়, নিজেদের জালেই বল ঢুকিয়ে বসেন এই ডেনিশ ডিফেন্ডার। অভাবনীয়ভাবে এগিয়ে গিয়ে আরো আত্মবিশ্বাসী হয়ে উঠে ভাইয়াদলিদ৷ একের পর আক্রমণে ব্যস্ত করে তুলে বার্সার রক্ষণ।

ফলাফল স্বরূপ ২২তম মিনিটে দ্বিতীয় গোলটাও আদায় করে নেয় স্বাগতিকরা। বলা যায় এই গোলটাও ভাইয়ালিদকে উপহার দিয়েছে বার্সা।

ডি-বক্সে গনসালো প্লাতাকে এরিক গার্সিয়া ফাউল করলে পেনাল্টি পায় ভাইয়াদলিদ। আর সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন কাইল ল্যারিন।

এরপর বার্সা ম্যাচে ফেরার চেষ্টা চালায়। পাল্টা আক্রমণ শানাতে থাকে তারা। ৩১তম মিনিটে জোড়া সুযোগও তৈরী হয়, তবে ভাইয়ালিদ গোল রক্ষককে ফাঁকি দিতে পারা যায়নি৷ প্রথমে ক্রিস্টেনসেনের জোরাল হেড ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান তিনি, ওই কর্নার থেকে রবের্ত লেভানদোভস্কির নেয়া শটও অসাধারণ ক্ষিপ্রতায় রুখে দেন জর্দি মাসিপ।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে ভাইয়ালিদ, বেশ কয়েকবার ব্যবধান বাড়ানোর সুযোগ খুঁজে নেয় তারা। এমকি ৫৯তম মিনিটে বার্সা গোল রক্ষক টের স্টেগানকেও ফাঁকি দেন ভাইয়ালিদের মাচিস, তবে তা গিয়ে আঘাত করে গগোলপোস্টে।

তবে ব্যবধান ৩-০ হতে সময় লাগেনি। ৭৩তম মিনিটে বার্সাকে বিধ্বস্ত করে তৃতীয় গোল আদায় করে নেয় ভাইয়ালিদ। পাল্টা আক্রমণ থেকে জোরালো শটে বল জালে জড়ান প্লাতা৷

৮৪তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সালোনা। ফ্রেংকি ডি ইয়ংয়ের থ্রু পাসে গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে শটে বল জালে পাঠান লেভানডফস্কি। তবে তার এই গোল শুধুই ব্যবধান কমিয়েছে। ভাইয়ালিদ ৩-১ গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে।

শুধু জয় নয়, এই জয়ে অবনমন এড়িয়েছে ভাইয়ালিদ। ৩৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ১৭ নম্বরে উঠে এসেছে তারা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল