শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

তারাকান্দায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

মঙ্গলবার, জুন ৬, ২০২৩
তারাকান্দায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

মাহমুদুল হাসান, (তারাকান্দা) ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহের বেলতলীতে বাস চাপায় মোটরসাইকেল আরোহী দুই এসএসসি পরীক্ষার্থী নিহত এবং একজন আহত হওয়ার ঘটনার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের কাশিগঞ্জ বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (৫ জুন) বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীদের উদ্যোগে সকালে ঘন্টা ব্যাপী মানববন্ধনে ময়মনসিংহ নেত্রকোনা সড়কে ওভারলোড, ফিটনেস বিহীন গাড়ি বন্ধ করণ, দক্ষ চালক, চার লেন রাস্তা ও ট্রাফিক আইনের যথাযথ প্রয়োগ সহ বিভিন্ন দাবী নিয়ে শিক্ষক-শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

গত ২৮ মে ক্রিয়েশন মডেল স্কুল এর এস এস সি পরিক্ষার্থী জাকির হোসেন শুভ, নাফিজ শাওন সুমিত ও বন্ধু নাজমুল শ্যামগঞ্জ রেলওয়ে উচ্চবিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা দিতে যান। পরে নিহত শুভ ও সুমিত তাকে আনতে মোটরসাইকেল নিয়ে শ্যামগঞ্জে যান। পরীক্ষা শেষে শ্যামগঞ্জ থেকে মোটরসাইকেলে ফেরার পথে কাশিগঞ্জের দিকে আসছিলেন। পথিমধ্যে বেলতলী নামক স্থানে আসতেই বিপরীত দিক থেকে আসা নেত্রকোনাগামী একটি বাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শুভ মারা যান। গুরুতর আহত অবস্থায় সুমিত ও নাজমুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

পরবর্তীতে বিকালের দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুমিত মারা যায়। নাজমুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করেন। নাজমুল বর্তমানে ঢাকা এনাম মেডিকেলে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে।

সড়ক দূর্ঘটনায় নিহত ক্রিয়েশন মডেল স্কুল এর দুই এস এসবসি পরিক্ষার্থী জাকির হোসেন শুভ, নাফিজ শাওন সুমিত এর এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যু ও পরিবহন ব্যবস্থায় অনিয়ম বন্ধে ক্রিয়েশন মডেল স্কুল, সাকসেস মডেল স্কুল, চান্দপুর উচ্চ বিদ্যালয়, আলহাজ্ব হাবিবুর রহমান স্কুল এন্ড কলেজ, আইডিয়াল স্কুলের শিক্ষার্থীরা এই মানববন্ধন করেন।

এ ছাড়াও সাক‌সেস মর্ডান স্কুল, চান্দুপুর উচ্চ বিদ‌্যালয়, আলহাজ্ব হা‌বিবুর রহমান স্কুল এন্ড ক‌লেজ, আই‌ডিয়াল স্কুলের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- ক্রিয়েশান মডেল স্কুলের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলাম নাদিম, সাকসেস মডেল স্কুলের প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম সোহেল সহ অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীরা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল