বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দ্রুত সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল প্রকল্পের কাজ শুরু হবে

রোববার, জুন ১১, ২০২৩
দ্রুত সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল প্রকল্পের কাজ শুরু হবে

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

আগামী দু-তিন মাসের মধ্যে সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল গঠনের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন।

রোববার দুপুরে সাতক্ষীরা শহরের উপকণ্ঠে বিলআবাদিনি এলাকায় প্রস্তাবিত “সাতক্ষীরা অর্থনৈতিক অঞ্চল” সরেজমিনে পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্লের জবাবে বেজা চেয়ারম্যান বলেন, সাতক্ষীরা ভোমরা স্থলাবন্দর ও বাইপাস সড়কের কাছাকাছি হওয়ায় এই জায়গাটি অর্থনৈতিক অঞ্চল গঠনের জন্য খুবই উপযোগি। তাছাড়া এখানে কোন অবৈধ দখলদার নেই এবং অর্থনৈতিক অঞ্চল গঠনের জন্য যতটুকু জমি প্রয়োজন, তার সবটুকুই আছে। 

তিনি বলেন, তবে কিছু প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলের মধ্যে কিছু জমি ব্যক্তি মালিকানাধীন রয়েছে। আমি সাতক্ষীরার জেলা প্রশাসককে বলেছি, তাদের সঙ্গে আলোচনা করে ও সরকারি বিধি অনুসরণ করে যতদ্রুত আমার কাছে প্রতিবেদন আসবে, ততদ্রুত প্রকল্পের অনুমোদন করিয়ে কাজ শুরু করা সম্ভব হবে। আমি মনে করি, তিন মাসের মধ্যে প্রকল্পের অনুমোদন দেয়া সম্ভব হবে। 

শহরের অদূরে রইচপুরে প্রস্তাবিত ‘অর্থনৈতিক অঞ্চল’ পদির্শন কালে বেজা’র চেয়ারম্যানের সাথে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি আরিফুর রহমান প্রমুখ। 

সময় জার্নাল/এরআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল