রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়ায় বাস দুর্ঘটনা: নিহত ১০ ও আহত ১১

সোমবার, জুন ১২, ২০২৩
অস্ট্রেলিয়ায় বাস দুর্ঘটনা: নিহত ১০ ও আহত ১১

আন্তর্জাতিক ডেস্ক:

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের হান্টার ভ্যালিতে বাস দুর্ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও ১১ জন।

রোববার (১১ জুন) স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে গ্রেটা শহরের ওয়াইন কান্ট্রি ড্রাইভে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির পুলিশ জানিয়েছে, হান্টার এক্সপ্রেসওয়ের কাছে একটি মোড়ে বাঁক নেওয়ার সময় বাসটি উল্টে যায়। এ ঘটনায় ১০ জন মারা গেছেন। নিহতের সংখ্যা বাড়তে পারে।

আহত ১১ জনকে সিডনির জন হান্টার, মেটল্যান্ড হাসপাতাল ও রয়্যাল প্রিন্স আলফ্রেড হাসপাতালে নেওয়া হয়েছে। তবে বাসে থাকা আরও ১৮ যাত্রী অক্ষত রয়েছেন।

ধারণা করা হচ্ছে, দুর্ঘটনা কবলিত বাসটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিল। বিয়ের এক অতিথি সেভেন নিউজকে বলেন, ‘দিনটি সত্যিই রূপকথার মতো ছিল। কিন্তু দুর্ঘটনার খবর পেয়ে আমরা সবাই আতঙ্কিত হয়ে পড়ি।

সেসনকের মেয়র জে সুয়াল এবিসি নিউজকে বলেন, আমরা এখনো বিস্তারিত তথ্যের জন্য অপেক্ষা করছি। তদন্ত চলছে। এই মুহূর্তে আমরা এ দুর্ঘটনার পরিস্থিতি সম্পর্কে জানি না।

তিনি বলেন, তবে মনে হচ্ছে কোনো বিয়ের অনুষ্ঠানের জন্য বাসটি ভাড়া করা হয়েছেল। আর বাসটি সে অনুষ্ঠান থেকে ফিরছিল।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ ‘ভয়াবহ’ দুর্ঘটনায় নিহতদের প্রিয়জনদের প্রতি সমবেদনা জানিয়েছেন। ৫৮ বছর বয়সী বাসচালককে স্বাস্থ্য পরীক্ষার জন্য পুলিশি পাহারায় হাসপাতালে নেওয়া হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল