সোমবার, ১৪ জুন ২০২১

১৫ বছরে তিতুমীরের বাঁধন ইউনিট

সোমবার, মে ১০, ২০২১
১৫ বছরে তিতুমীরের বাঁধন ইউনিট

তিতুমীর কলেজ প্রতিনিধি: ১৬ বছরে পা দিয়েছে স্বেচ্ছায় রক্তদানের সংগঠন বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিট। 'একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন` এই স্লোগানকে সামনে রেখেই ২০০৬ সালের ০৯ মে পথচলা শুরু করে বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিট। ঠিক যেন স্লোগানের মতোই হাজার হাজার শিক্ষার্থীদের আত্মার বাঁধনে বেঁধেছেন বাঁধন সরকারি তিতুমীর কলেজে ইউনিট।

প্রতিষ্ঠার পর থেকেই প্রথমে পরিবার, এরপর অতি দ্রুত ইউনিট হিসেবে কাজ শুরু করে বাঁধন সরকার তিতুমীর কলেজ ইউনিট। বর্তমানে  বাঁধন ঢাকা সিটি জোনে অন্যতম গুরুত্বপূর্ণ ইউনিট তিতুমীর কলেজ।

প্রতিষ্ঠালগ্ন থেকেই নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সরকারি তিতুমীর কলেজ বাঁধন ইউনিটের সকল সদস্যরা। শুধু রক্তদানই নয়, সরকারি তিতুমীর কলেজ ক্যাম্পাসে ও তার আসে-পাশে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের দৃষ্টান্তমূলক অংশগ্রহণ রয়েছে বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিটের সদস্যদের।

এ বিষয়ে বাঁধন সরকারি তিতুমীর কলেজ ইউনিটের উপদেষ্টা আফরোজা আক্তার তন্বী বলেন, প্রতিবছর আমাদের ইউনিটের কর্মীরা  হাজারেরও বেশি রক্ত সংগ্রহ করে দেয়। এমনকি গতবছর করোনা পরিস্থিতিতেও সবকিছু যখন স্থবির হয়ে গিয়েছিলো তখনও আমরা ১০৯২ ব্যাগ রক্ত সংগ্রহ করি যার মধ্যে নতুন রক্তদাতা ছিল ২৭৭ জন। 

এছাড়াও নিয়মিত ক্যাম্পাসে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, রক্তদানের গুরুত্ব সম্পর্কে অন্যদের সচেতন করে রক্তদানে উদ্বুদ্ধ করা সহ বিভিন্ন মানবিক কাজ আমরা করে থাকি। এছাড়া গতবছর করোনা মোকাবিলায়ও আমাদের কর্মীরা প্লাজমা সংগ্রহসহ বিভিন্নভাবে ভূমিকা রেখেছে।

তিনি মনে করেন, মানুষের মধ্যে রক্তদানের ব্যাপারে আগ্রহ বাড়ছে, আমাদের অর্জন এটাই। আমরা সেদিনের স্বপ্ন দেখি,যেদিন বাংলাদেশের সকল লোক তাদের রক্তের গ্রুপ জানবে এবং স্বেচ্ছায় রক্তদানে আগ্রহী হবে।


সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ