রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

স্বস্তি সবজিতে, অস্বস্তি মাছ-মাংসে

শুক্রবার, জুন ১৬, ২০২৩
স্বস্তি সবজিতে, অস্বস্তি মাছ-মাংসে

নিজস্ব প্রতিবেদক:

কিছুটা স্বস্তি ফিরেছে রাজধানীর সবজির বাজারগুলোতে। নানা রকম গ্রীষ্মকালীন সবজিতে ভরে গেছে ঢাকার বাজারগুলো। গেল সপ্তাহের থেকে কিছুটা কমেছে সবজির দাম। তবে বাড়তি দামেই বিক্রি হচ্ছে মাছ ও মাংস।

শুক্রবার (১৬ জুন) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, লম্বা বেগুন প্রতিকেজি বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা, গোল বেগুন ৫০-৬০ টাকা, পেঁপে ৩০-৪০ টাকা, করলা ৫০-৬০ টাকা, চিচিঙ্গা বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা, ঢেঁড়শ ৪০-৫০ টাকা, মান ও সাইজভেদে লাউ ৫০-৭০ টাকা, জালি ৪০-৬০ টাকা, ধুন্দল ৫০-৬০ টাকা, কচুর লতি বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। যা গেল সপ্তাহে প্রায় একই দামে বিক্রি হয়েছে, দু-একটি সবজিতে ১০-৫০ টাকা কমেছে। তার আগের সপ্তাহে আরও চড়া ছিল এসব সবজির দাম।

এছাড়াও নতুন সবজি হিসেবে কচুর মুখি বিক্রি হচ্ছে ৯০-১১০ টাকা কেজি, পুঁইশাক ৩০ টাকা, পাটশাকের আঁটি ১০-১৫ টাকা, লাল শাক ১৫ টাকা, পালং শাক ২০-২৫ টাকা, ডাটা ২৫-৩০ টাকা আঁটি বিক্রি হতে দেখা গেছে। তবে বাজারে দোকানের তুলনায় ফুটপাতের দোকানগুলোতে প্রত্যেক সবজির দাম ৫-১০ টাকা কমে বিক্রি হচ্ছে।

এদিকে ভারতীয় পেঁয়াজে সয়লাব বাজার। আমদানি শুরুর পর থেকে এসব ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা কেজি। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকা। যা ১০ দিন আগে ১০০ টাকা বিক্রি হয়েছে। কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি।

অপরদিকে অস্বস্তি রয়েই গেছে মাছ ও মাংসের বাজারে। গেল সপ্তাহের মতোই ব্রয়লার মুরগী বিক্রি হচ্ছে ২০০-২১০ টাকা কেজি, সোনালি ২৮০-২৯০ টাকা। গরুর মাংস ৮০০-৮৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বেড়েছে মাছের দাম। বাজারে তেলাপিয়া ও পাঙাশ মাছের দাম এখন প্রতি কেজি ২২০ থেকে ২৩০ টাকা। এক সপ্তাহ আগেও যা ছিল ২০০ থেকে ২১০ টাকার মধ্যে। অন্য মাছের মধ্যে মাঝারি ও বড় আকারের চাষের রুই, কাতলা ও মৃগেল মাছের দাম প্রতি কেজি ৩২০ থেকে ৪০০ টাকা। এসব মাছের দামও সপ্তাহের ব্যবধানে কেজিতে ৩০-৪০ টাকা পর্যন্ত বেড়েছে।

এছাড়াও পাবদা, টেংরা, কই, বোয়াল, চিতল, আইড় ও ইলিশ মাছের দাম সাধারণ নাগালের বাইরে চলে যাচ্ছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল