বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

পায়রায় আবারও বিদ্যুৎ উৎপাদন শুরু, জাতীয় গ্রিডে যুক্ত হচ্ছে ৬৬০ মেগাওয়াট

রোববার, জুন ২৫, ২০২৩
পায়রায় আবারও বিদ্যুৎ উৎপাদন শুরু, জাতীয় গ্রিডে যুক্ত হচ্ছে ৬৬০ মেগাওয়াট

জেলা প্রতিনিধি:
 
২০ দিন বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের উৎপাদন কার্যক্রম। উৎপাদন কার্যক্রম চালু হওয়ায় জাতীয় গ্রিডে যুক্ত হচ্ছে ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ।

রোববার (২৫ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে একটি ইউনিটের মাধ্যমে জাতীয় গ্রিডে ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হয় বলে জানিয়েছেন পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ আবদুল হাসিব।

তিনি বলেন, আজ রোববার বিকেল সাড়ে ৪টা থেকে জাতীয় গ্রিডে যাচ্ছে উৎপাদিত বিদ্যুৎ। ইন্দোনেশিয়া থেকে আসা ৪১ হাজার ২০৭ মেট্রিক টন কয়লা দিয়ে বিদ্যুৎকেন্দ্রটির প্রথম ইউনিট চালু করা হয়েছে। প্রয়োজন হলে ঈদের পর দ্বিতীয় ইউনিটও চালু হবে।

তিনি আরও বলেন, আপাতত ৪১ হাজার ২০৭ মেট্রিক টন কয়লা দিয়ে একটি ইউনিট চালানো হলে আট দিন চলবে। ৩০ জুনের মধ্যে আরও একটি জাহাজ আসছে। এরপর ধারাবাহিকভাবে আরও ১৬টি জাহাজ আসবে।

১ হাজার ৩২০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্রটির দুটি ইউনিটের মধ্যে প্রথম ইউনিটটিতে বিদ্যুৎ উৎপাদন প্রক্রিয়া শুরু হওয়ায় ঢাকা, বরিশাল ও খুলনাসহ সারা দেশের লোডশেডিং আরও কমে আসবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল