শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে বলে জাতিসংঘের সতর্ক বার্তা

মঙ্গলবার, মে ১১, ২০২১
ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে বলে জাতিসংঘের সতর্ক বার্তা

আন্তর্জাতিক ডেস্ক:

ইসরায়েল ও ফিলিস্তিন পুরোপুরি যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে বলে সতর্ক করেছেন মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার জন্য নিযুক্ত জাতিসংঘের বিশেষ দূত টর ভেনেসল্যান্ড। মঙ্গলবার (১১ মে) এক টুইট বার্তায় তিনি এ সতর্কবার্তা দেন। এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

উভয় পক্ষের প্রতি আহ্বান জানিয়ে জাতিসংঘের বিশেষ দূত বলেন, অবিলম্বে আগুন খেলা বন্ধ করুন। আমরা একটি পূর্ণাঙ্গ যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছি। দুই পক্ষের নেতাদের ডি-এ্যাসকেলেশনের দায়িত্ব নিতে হবে।

গাজায় যুদ্ধের ফলাফল ধ্বংসাত্মক এবং সাধারণ লোকেরা সেটি ভোগ করছে। চারপাশে শান্তি পুনরুদ্ধার করতে জাতিসংঘ কাজ করছে। এখনই সহিংসতা বন্ধ করুন, যোগ করেন তিনি।


এদিকে, ইসরায়েলের রকেট হামলায় গাজায় হামাসের একটি টাওয়ার ভেঙে পরে। এরপরই পাল্টা আক্রমণ চালায় ফিলিস্তিনি গ্রুপটি। তারা ইসরায়েলের রাজধানী তেল আবিব লক্ষ্য করে অন্তত ১৩০টি মিসাইল হামলা চালিয়েছে।

মঙ্গলবার (১১ মে) গভীর রাত থেকে শুরু করে আজ বুধবার (১২ মে) সকাল পর্যন্ত এসব হামলা চালানো হয়।

বিবিসি ও জেরুজালেম পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার গভীর রাতে তেল আবিবের রিশন লেজিওনে এক নারী নিহত এবং অপর একজন গুরুতর আহত হয়েছেন। বুধবার ভোরেও রাজধানী সহ বের্শেবা, মধ্য ও দক্ষিণ ইসরায়েলের দিকে প্রচুর রকেট নিক্ষেপ করে হামাস বাহিনী। এতে বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, গাজায় ইসরায়েলি বাহিনীর দ্বারা হামলা শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে। এদের মধ্যে একজন নারী এবং ১০ জন শিশু আছে। আর আহতের সংখ্যা ২২০ জনের অধিক।

/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল