সোমবার, ১৪ জুন ২০২১

এবারের ঈদেও ছুটি পাচ্ছেন না চিকিৎসক-নার্স

বুধবার, মে ১২, ২০২১
এবারের ঈদেও ছুটি পাচ্ছেন না চিকিৎসক-নার্স

সময় জার্নাল প্রতিবেদক :

এবারের ঈদেও ছুটি পাচ্ছে না দেশের সরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসক নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা। ৯ মে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ঈদ-উল ফিতর উপলক্ষে এক আদেশে ছুটি বাতিলের কথা জানানো হয়েছে। 

মন্ত্রণালয়ের সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-২ অধিশাখার উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত ওই নির্দেশনায় আরও বলা হয়েছে, উপর্যক্ত বিষয়ে ঈদ-উল-ফিতর, ২০২১ উদযাপন উপলক্ষে দেশের সকল সরকারি হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, ঈদের দিন বিশেষ প্রয়োজনে মেডিকেল টিম নিয়োজিতকরণ এবং নির্ধারিত সরকারি ছুটির দিনসমূহে সরকারি হাসপাতালে বহিঃর্বিভাগ খোলা রাখা এবং জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে জরুরি বিভাগে সার্বক্ষণিক চিকিৎসা সেবা যথারীতি চালু রাখাসহ ডাক্তারের উপস্থিতি নিশ্চিতকরণ আবশ্যক।

নির্দেশনায় আরও বলা হয়, বর্ণিতাবস্থায়, ঈদ-উল-ফিতর, ২০২১ উদযাপন উপলক্ষে দেশের সকল হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন, ঈদের দিন বিশেষ প্রয়োজনে মেডিকেল টিম নিয়োজিতকরণ এবং নির্ধারিত সরকারি ছুটির দিনসমূহে সরকারি হাসপাতালে বহিঃর্বিভাগ খোলা রাখাসহ জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো এ সংক্রান্ত চিঠিতে অধিদপ্তরের পরিচালকের (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

আদেশের অনুলিপি অবগতির জন্য সেবা বিভাগের একান্ত সচিবসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ